Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১:১২ এএম

আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দিল্লিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে মুম্বাই। ম্যাচে ৫৭ রানের বড় ব্যবধানে জিতে মুম্বাই ইন্ডিয়ান্স।

দিল্লির বিপক্ষে এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ০ রানেই ওপেনার রোহিত শর্মা বিদায় নেয়। তবে আরেক ওপেনার ডি কক এবং তিনে নামা সুর্যকুমার যাদবের লড়াকু ব্যাটিংয়ে রোহিতকে হারানোর ধাক্কা কাটিয়ে ভালো ভাবেই ম্যাচে ফেরে মুম্বাই। দলীয় ৭৮ রানের মাথায় ২৫ বলে ৪৮ রান করে ডি কক বিদায় নিলে ভাঙে এই জুটি।

ডি ককের বিদায়ের পর বেশিদূর যেতে পারেনি সুর্কুমার যাদব। ৩৮ বলে ৫১ রান করে দলীয় ১০০ রানের মাথায় বিদায় নেন তিনি। যাদবের পর ব্যক্তিগত ০ রানেই আউট হন কাইরেন পোলার্ড। ক্রুনাল পান্ডেও বেশিদূর যেতে পারেনি। ১০ বলে করেন ১৩ রান।

তবে ইশান কিসান এবং হার্ডিক পান্ডেয়ার দুর্দান্ত ব্যাটিংয়ে ২০০ রানে পৌছায় মুম্বাই। ইশান ৩০ বলে ৫৫ রান করেন। আর হার্ডিক ১৪ বলে ৩৭ রান করেন।

জিতলেই ফাইনাল, এমন ম্যাচে কিনা অসম্ভব রকমের বাজে ব্যাটিং করে দিল্লির প্রথম তিন ব্যাটসম্যান। ট্রেন্ট বোল্টের প্রথম ওভারেই বিদায় নেয় পৃথ্বি শ ও আজিঙ্কা রাহানে। দুজনেই আউট হন ০ রানেই। ওই ওভারে মেডেন সহ দুটি উইকেট লাভ করেন তিনি।

এরপর বোলিংয়ে আসেন বুমরাহ। তিনিও কোন রান না দেয়ার আগেই শিখর ধাওয়ানকে আউট করেন। শূন্যতেই তিনজনের বিদায়ের পর কিছুটা পাল্টা আক্রমনের চেষ্টা করেন শ্রেয়াস আয়ার। কিন্তু দলীয় ২০ রানের মাথায় ৮ বলে ১২ রান করা আয়ার বিদায় নিলে দিল্লির পতন আরো ঘনিয়ে আসে। এরপর দলীয় ৪১ রানের মাথায় ব্যক্তিগত মাত্র ৩ রান করে আউট হয় রিশাব পান্ট।

হার যখন প্রায় নিশ্চিত তখন শেষ চেষ্টা চালান স্টোইনিস এবং অক্ষর প্যাটেল। দুজনেই ঝড়ো ব্যাটিংয়ের চেষ্টা করেন। কিছুটা সফলও হন তারা। দুজনে মিলে ৭১ রানের জুটি গড়েন। কিন্তু স্টোইনিস ৪৬ বলে ৬৫ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দিল্লি শেষ পর্যন্ত ২০ ওভারে মাত্র ১৪৩ রান করে। প্যাটেল ৩৩ বলে ৪২ রান করেন। বোল্ট দুটি এবং বুমরাহ ৪টি উইকেট লাভ করেন।

অবশ্য হারলেও এখনো একটি সুযোগ আছে দিল্লির। এলিমিনেটর ম্যাচে যারা জিতবে তাদের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলার সুযোগ পাবে দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৫ ডিসেম্বর, ২০২০
২৭ অক্টোবর, ২০২০
৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন