Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যেকোনো ধরনের হুমকির সময়মতো জবাব পাবে: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৯:১৯ এএম

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইসিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, আজারবাইজান এবং আর্মেনিয়ার মধ্যে চলমান সংঘর্ষের কারণে তার দেশের সীমান্তে কোনো ধরনের হুমকি সৃষ্টি হলে তা নিশ্চিত এবং সময়মতো জবাব পাবে।

তিনি বলেন, সম্ভাব্য যেকোনো হুমকি নস্যাৎ করে দেয়ার জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে যাতে সঠিক সময়ে উপযুক্ত ও নিশ্চিত জবাব দেয়া যায়। ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সীমান্ত এলাকার নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শনের সময় জেনারেল হোসেইন সালামি এসব কথা বলেন।

তিনি এসময় আজারবাইজান এবং আর্মেনিয়া- দু পক্ষেই সতর্ক করেন। ইরানের এ শীর্ষ সেনা কর্মকর্তা বলেন, সম্ভাব্য হুমকি মোকাবেলার জন্য ইরানের সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে এবং তারা অত্যন্ত সতর্ক রয়েছে।

আজারবাইজান-আর্মেনিয়ার সংঘর্ষের ফলে এর আগে বেশকিছু গোলা এসে পড়েছে ইরানের সীমান্তে। এতে সীমান্তবর্তী ইরানি জনগণের নিরাপত্তা মারাত্মকভাবে হুমকির মুখে পড়েছে। এছাড়া, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ সীমান্তে তৎপর হয়ে উঠতে পারে বলেও সম্প্রতি আশংকা দেখা দিয়েছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন