Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোপনে ভোট গণনা করা হয়েছে, রিপাবলিকানদের ঢুকতে দেয়নি: ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৯:২২ এএম

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলন ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করে বলেন, এখানে নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে, বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে, গোপনে ভোট গণনা করা হয়েছে, ভোট গণনা কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেয়া হয়নি।

যদিও নিজের দাবির পক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি ট্রাম্প। তবে তিনি বলেছেন যে, বিভিন্ন রাজ্যে তারা আদালতের হস্তক্ষেপ চেয়ে আবেদন দাখিল করেছেন।

ট্রাম্প বলেন, ‘আইনসম্মত’ ভোট গুনলে তিনি সহজেই বিজয়ী হয়েছেন। তার ভাষায়, ‘বেআইনি ভোট’ গণনা করা হয় তাহলে তাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হচ্ছে। ট্রাম্প বলেন যে, কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু পরে ‘রহস্যজনকভাবে’ অনেক নতুন ভোট গোনা শুরু হয়।

এদিকে নির্বাচনের আগের মাসগুলোতে প্রকাশিত জনমত জরিপের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন যে, তার সমর্থকদের নিরুৎসাহিত করার উদ্দেশ্যে জো বাইডেনকে এগিয়ে দেখিয়ে এসব জরিপ প্রচার করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ