Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুনে ৫০ আর ধোলাইতে লাগবে মাত্র ৫ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১০:৪৯ এএম

খুনে ৫০ আর ধোলাইতে লাগবে মাত্র ৫ হাজার। এমনি এক বিজ্ঞাপনে তোলপাড় ভারতের উত্তরপ্রদেশ।

অপরাধের নিত্যনতুন ধরন নিয়ে প্রায়শই শিরোনাম হচ্ছে ভারতে বিজেপি শাসিত উত্তরপ্রদেশ। এবার রীতিমতো বিজ্ঞাপন দিয়ে জানিয়ে দেওয়া হলো পেটাতে আর খুন করতে কত টাকা লাগবে।

উত্তরপ্রদেশের মুজাফফরপুরের একটি দল মানুষকে হুমকি দেওয়ার, মারধর করার এবং একেবারে প্রাণে মারার জন্য তারা কত টাকা করে নেয় তার বিজ্ঞাপন ছাপিয়েছে।

এই সময় জানায়, ‘ভাড়ার তালিকা’ সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। নানা ধরনের অপরাধমূলক কাজের জন্য ‘ডেভিল গ্রুপ’ কত টাকা করে চার্জ নেয়, তা জানানো হয়েছে পোস্টার ছাপিয়ে।

সেটি আবার সামাজিক যোগাযোগ মাধ্যমেও পোস্ট করা হয়েছে। পোস্টারের ছবি আর এক যুবক হাতে পিস্তল নিয়ে ক্যামেরায় লুক দিয়েছেন। সেখানে হুমকি থেকে খুন করা পর্যন্ত চার্জ জানানো হয়েছে।

তালিকা অনুযায়ী ১০ হাজার থেকে ৫৫ হাজার পর্যন্ত বিনিময়ে অপরাধের বিভাগ রয়েছে। হুমকি দেওয়ার জন্য ১ হাজার চাকা, কাউকে মারধরের জন্য ৫ হাজার টাকা চাওয়া হয়েছে।

এখানেই শেষ নয়। কাউকে জখম করতে ১০ হাজার এবং একেবারে প্রাণে মারতে ৫৫ হাজার টাকা চাওয়া হয়েছে। আবার এই কাজে ১০০ শতাংশ সন্তুষ্টির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বিষয়টি যোগী আদিত্যনাথ সরকারের পুলিশের কানে গেলে কোন অ্যাকাউন্ট থেকে সামাজিক মাধ্যমে এই পোস্ট দেওয়া হয়েছে তার খোঁজ করা শুরু হয়েছে।

জানা গেছে, চৌকাড়া গ্রামের বাসিন্দা এক যুবক এই পোস্টটি করেছে। ছারাথাভাল পুলিশে স্টেশনে এই খবর পাঠানো হয়েছে। অভিযুক্তকে খোঁজার তল্লাশি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ