Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

মির্জাগঞ্জে মা ইলিশ রক্ষায় ৩৪ টি অভিযান ১০ টি মোবাইল কোর্ট

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১২:২২ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে নিষেধাজ্ঞা না মেনে মা ইলিশ শিকার করায় জেলেদের বিরুদ্ধে ১টি মামলা ও ২১ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাযায়, মা ইলিশ রক্ষায় গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা বন্ধ থাকে । এরপর ও কিছু অসাধু জেলে রাতের আধারে নদীতে মাছ ধরা অব্যাহত রাখে। এ সময় উপজেলা প্রশাসন, পুলিশ, কোস্টগার্ট ভ্রাম্যমান আদালত উপজেলা মৎস অফিস এর সমন্বিত অভিযানে পায়রা নদীর বিভিন্ন স্থানে রাত দিন অভিযান পরিচালনা করা হয়। এসময় ১০টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২ জেলেকে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান, ৫ লক্ষ টাকার অবৈধ জাল ধংস করা হয় এবং ৫ কেজি ইলিশ ও ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জব্দ মাছ এতিমখানায় দেওয়া হয়।

উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম বলেন, মির্জাগঞ্জে এ বছর মা ইলিশ রক্ষার কঠর অভিযান পরিচালনা করায় একটি সফল অভিযান শেষ হয়েছে। ভ্রাম্যমান আদালত রাত দিন অভিযানে অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন