Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

বিশ্ব নবী সা. এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে সাটু‌রিয়ায় বিশাল বি‌ক্ষোভ মি‌ছিল

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৩:৩৭ পিএম

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মা‌নিকগঞ্জের সাটু‌রিয়ায় শুক্রবার জুমার নামাজের পর বিশাল বিক্ষোভ মিছিল ও প্র‌তিবাদ সমা‌বেশ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

প্র‌তিবাদ সমা‌বেশ থেকে ফ্রান্সের পণ্য বর্জন ও বাংলা‌দেশ থে‌কে ফ্রা‌ন্সের দুতাবাস বন্ধসহ বিশ্ব মুসলিম উন্মাহকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।
শুক্রবার জুমার নামাজ শেষে সাটু‌রিয়া বাসস্ট্যান্ড থে‌কে সাটু‌রিয়া উপ‌জেলার সর্বস্ত‌রের মুসলমান‌দের ব্যানা‌রে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সাটু‌রিয়া বাজার হ‌য়ে হাসপাতাল সড়ক দি‌য়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বি‌ক্ষোভ মি‌ছি‌লের পূ‌র্বে সাটু‌রিয়া বাসস্ট্যান্ডে এক প্র‌তিবাদ সমা‌বেশ অনু‌ষ্ঠিত হয়। মুফতী মাওলানা আব্দুল ওহাব এর সভাপ‌তি‌ত্বে প্র‌তিবাদ সভায় বক্তব্য রা‌খেন, মুফ‌তি খাইরুল ইসলাম নোমানী,

হা‌ফেজ মাওলানা ইলিয়াস, মাওলানা জ‌হিরুল ইসলাম, মাওলানা ইদ্রীস আলী, মাওলানা আব্দুর রহমানসহ প্রমুখ।
প্র‌তিবাদ সভায় বক্তরা ফ্রান্সের সকল পণ্য বর্জন ও বাংলা‌দেশ থে‌কে ফ্রা‌ন্সের দুতাবাস ব‌ন্ধের দা‌বি জানায়। এছাড়াও বাংলা‌দে‌শের জাতীয় সংস‌দে ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ঘৃণা প্রস্তাব দেওয়ার জোর দা‌বি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন