Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শ্রীনগরে ফ্রান্স সরকার কর্তৃক বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৩:৪৫ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে এত্তেফাকুল ওলামা শ্রীনগর এর উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার জুমার নামাজের পর শ্রীনগরের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মুসল্লী মিছিল নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন করেন।এ সময় তাদের রাসুল প্রেমের বিভিন্ন স্লোগানে এবং ফ্রান্স বিরোধী স্লোগানে চারিদিক মুখরিত হয়ে উঠে।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন মুফতি হাসনাইন,(মুহতামিম রুদ্রপাড়া মাদরাসা,) । মানববন্ধন পরিচালনা করেন মুফতি জুনায়েদ বিন হাতিম। ( সভাপতি আই এ বি বাঘড়া ইউনিয়ন),

উক্ত মানববন্ধনে আলােচনা পেশ করেন মুফতি মাওলানা দেলোয়ার হোসাইন (ইমাম ও খতিব আল আমিন বাজার জামে মাসজিদ) মুফতি হাসনাইন (মুহতামিম রুদ্রপারা মাদরাসা) মাওলানা আরিফ বিল্লাহ (প্রভাষক কামার গাও আল আমিন মাদরাসা) হাফেজ মুজিবর (ব্যবসায়ী আল আমিন বাজার) মাওলানা জাফরুল্লাহ (মুহতামিম বাঘড়া মাদরাসা) প্রমুখ। মানব বন্ধনে বক্তারা বলেন ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্র আমাদের প্রাণাধিক প্রিয় নবীর ব্যাঙ্গচিত্র করে মুসলমানদের কলিজায় আঘাত করেছে।এ ধৃষ্টতার জন্য ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে অন্যথায় বাংলাদেশ সরকারকে তারা ফ্রান্সকে বয়কট করার আহবান জানান। এসময় বক্তারা বাংলাদেশ সরকারের দৃ্স্টি আকর্ষণ করে বলেন বাংলাদেশের জনগনের নব্বই ভাগ ই মুসলিম। এদেশের সরকার কেনো ফ্রান্স সরকারের জন্য মুসলিমদের পক্ষে প্রতিবাদ বক্তব্য দিচ্ছেনা। এসময় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ফ্রান্স ক্ষমা না চাইলে আপনি তাদের দূতাবাসকে বাংলাদেশ থেকে নিষিদ্ধ করুন। অন্যথায় বাংলাদেশের মুসলিম জনগন আপনার ইমান নিয়ে প্রশ্ন তুলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ