Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ৪৭ জন যাত্রী ছাড়া বাকী ১৪৬ জনের ছিল না করোনা নেগেটিভ সনদ !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৪:৩৪ পিএম

যুক্তরাজ্যে করোনাভাইরাস ২য় দফা ঢেউয়ে বিপর্যস্ত হয়ে উঠছে পরিবেশ-প্রতিবেশ। এমতাবস্থায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে গতকাল বৃহস্পতিবার সিলেট আসেন ১৯৩জন যাত্রী। ফ্লাইটটি ওসমানী বিমানবন্দরে নামার পর দেখা দেয় নাটকীয়তা। করোনার সনদ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় বিমানবন্দরে, শেষ অবধি সিলেটের প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে লন্ডন থেকে আসা যাত্রীদের নিজ নিজ বাসায় পাঠানো হয় কোয়ারেন্টিনে।

সূত্র জানায়, ফ্লাইট (বিজি-২০২) লন্ডন থেকে বৃহস্পতিবার সকাল ১০ টা ১৫ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ কওে ১৯৩ জন যাত্রী নিয়ে। যাত্রীদের অধিকাংশেরই হাতে ছিল না করোনা নেগেটিভ সার্টিফিকেট। সার্টিফিকেট না থাকা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানোর উদ্যোগ নেয় স্বাস্থ্য বিভাগ। কিন্তু স্বাস্থ্য বিভাগের এ সিদ্ধান্ত মানতে অপারগতা প্রকাশ করেন যাত্রীরা।

এ নিয়ে যাত্রীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ অবস্থায় বিমানবন্দরে অচলাবস্থা চলতে থাকে প্রায় ২/৩ ঘন্টা। বিমান প্রতিমন্ত্রী ও বিমানের এমডি পর্যন্তও গড়ায় উদ্ভূত এ বিষয়টি। যাত্রীরা নিজ নিজ বাসায় কোয়ারেন্টিনে থাকবেন-এই শর্তে গন্তব্যে যেতে দেয়া হয় তাদেরকে ।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আহমদ সিরাজাম মুনির রাহিল বলেন, যাত্রীদের ডিক্লারেশন ফর্মে করোনা সার্টিফিকেট থাকা না থাকার বিষয়টি দেয়া হয় সিল মেরে। তবে, যাত্রীদের মধ্যে মাত্র ৪৭ জন যাত্রীর পাওয়া গেছে করোনা নেগেটিভ সার্টিফিকেট। এছাড়া করোনা নেগেটিভ সার্টিফিকেট ছিল না বাকিদের। পরবর্তীতে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডলের সিদ্ধান্তে তাদেরকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। তবে বিদেশ থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানোর নির্দেশনা রয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের এমন তথ্য জানান ডা: রাহিল।

এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, জানান, যাত্রীদের কোয়ারেন্টিনে পাঠানোর দায়িত্ব স্বাস্থ্য বিভাগের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ