Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সহিংস বিক্ষোভের ডাক ট্রাম্প সমর্থকদের : ফেসবুকের ‘না’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৫:০২ পিএম

মার্কিন নির্বাচনকে ঘিরে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের একটি গ্রুপের নাম ‘স্টপ দ্য স্টিল’। তারা বার বার ট্রাম্প হারলে বিক্ষোভ করবে বলে ফেসবুকে প্রচার করতে থাকলে গতকাল ফেসবুক এ গ্রুপটি মুছে দেয়। মার্ক জাকারবার্গ ভার্র্জ নিউজকে বলেন, ফেসবুক সবার। এটা সোশ্যাল মিডিয়া। আন্দোলনের প্ল্যাটফর্ম করা যাবে না। -ভার্জ নিউজ

এ গ্রুপটিতে ১৪ লাখ লাখ ৬৫ হাজারের বেশি সদস্য রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমটি জানায়, ভুল তথ্য ও হিংসাত্মক বার্তা ছড়াচ্ছিল ট্রাম্প সমর্থকদের দ্রুত ক্রমবর্ধমান একটি গ্রুপ। ডেমোক্র্যাটদের বিরুদ্ধে ভোট চুরির ভিত্তিহীন অভিযোগ তুলে সংঘবদ্ধ বিক্ষোভের উসকানি দিচ্ছিল তারা। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গোনাগুনির উত্তেজনাকর পরিস্থিতিতে এমন পদক্ষেপ নিলো এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি। এদিকে মার্কিন নির্বাচনে কারচুপি হয়েছে বলে প্রেসিডেন্ট ট্রাম্প যে অভিযোগ করেছেন, তাকে পাত্তা দিতে নারাজ আন্তর্জাতিক একটি পর্যবেক্ষক মিশন। দ্য অর্গানাইজেশন ফর সিকিউরিটি অ্যান্ড কো-অপারেশন ইন ইউরোপ বা ওএসসিই নামে সংস্থাটি বলেছে, কভিড-১৯ এর কারণে নানা ধরনের চ্যালেঞ্জ সত্ত্বেও নির্বাচনটি প্রতিযোগিতামূলক এবং ভালোভাবে পরিচালিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ