Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ছাগলনাইয়ায় স্মরণকালের বিক্ষোভ মিছিল ও সমাবেশ হেফাজতে ইসলাম

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৫:০৯ পিএম

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ছাগলনাইয়ায় স্মরণকালের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ ছাগলনাইয়া উপজেলা শাখা।

শুক্রবার (৬ নভেম্বর ) বাদ জুম্মা ছাগলনাইয়া পৌর শহরের ছাগলনাইয়া আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে সিনিয়র শিক্ষক মাওলানা মুফতি ফারুক হোসাইনের পরিচালনায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,ছাগলনাইয়া উপজেলা হেফাজতে ইসলামের আমির মাওলানা আনোয়ার উল্লাহ ভুঁইয়া, সাধারণ সম্পাদক মাওলানা মুফতি শোয়াইব, ছাগলনাইয়া বাজার (উত্তর) জামে মসজিদের খতিব মাওলানা মুফতি কামাল উদ্দিন,
করৈয়া মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা শরিফুল ইসলাম, ছাগলনাইয়া আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নাজাত উল্লাহ, ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা ইসমাঈল টুমচরী ও বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক এবিএম নিজাম উদ্দিন সহ হেফাজতে ইসলামের নেতারা।এর আগে জুমার নামাজ শেষে শহরের বিভিন্ন মসজিদ থেকে দলে দলে সমাবেশে যোগদান করেন মুসুল্লিরা।

এ সময় বক্তারা ফ্রান্সের পণ্য বয়কট, ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

তারা বলেন, ফ্রান্স সরকারের সহযোগিতায় প্যারিসের দেয়ালে দেয়ালে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননাকর কার্টুন, ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অমর্যাদা, বিশ্ব মুসলিমের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত, যা বরদাশত করা হবে না। রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের সরকারের এ ঘৃণ্য কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানাতে হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ