Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবে নিহত-১, নিখোঁজ-১

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৫:৪২ পিএম

হাতিয়ার মেঘনা ও বঙ্গোপসাগরের মাঝামাঝি এলাকায় জেলেদের একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে অমল জল দাস (১৫) নামের এক কিশোর নিহত ও মিলন জল দাস (২০) এক যুবক নিখোঁজ রয়েছে। ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে তিন জেলেকে।

শুক্রবার সকালে বঙ্গোপসাগরের চ্যানেল থেকে অমল জল দাসের লাশ উদ্ধার করা হয়। নিহত অমল জল দাস তমরদ্দি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের প্রেম জল দাসের ছেলে। নিখোঁজ মিলন জল দাস একই এলাকার সূর্য জল দাস মাঝির ছেলে।

জানা গেছে, ইলিশ শিকারের নিষেধাজ্ঞা বুধবার রাত ১২টার পর শেষ হয়। পরদিন বৃহস্পতিবার বিকালে তমরদ্দি থেকে ৫জনের একদল জেলে ছোট একটি ট্রলার নিয়ে মাছ শিকার জন্য মেঘনা নদীতে যায়। গভীররাতে মাছ শিকার করার এক পর্যায়ে মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মাঝামাঝি বঙ্গোপসাগরের চ্যানেলে ডুকে পড়ে তারা। এসময় তাদের ট্রলারটি পানির প্রচন্ড ¯্রােতে উল্টে গিয়ে ডুবে গেলে তিন জেলে সাঁতার দিয়ে ক‚লে উঠে আসলেও অমল ও মিলন নিখোঁজ থাকে। শুক্রবার সকালে স্থানীয় লোকজনের সহযোগিতায় অমলের ভাসমান লাশ উদ্ধার করে জেলেরা।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের ঘটনা নিশ্চিত করে বলেন, ডুবে যাওয়া ট্রলারে মোট ৫জন জেলে ছিল। যার মধ্যে তিনজন জীবিত উদ্ধার হয়েছে। নিহত হয়েছেন একজন, যার লাশ সকালে জেলেরা উদ্ধার করে। ঘটনায় আরও এক জেলে নিখোঁজ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ