Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানবী হজরত মুহাম্মদ (সঃ) এর অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গোদাগাড়ীতে বিক্ষোভ ও মানববন্ধন

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৭:৩৯ পিএম

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সঃ) এর অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে শুক্রবার বাদ আসর নামাজের পর স্থানীয় ইমাম-ওলামা, তৌহিদি জনতার উদ্যোগে গোদাগাড়ী ফিরোজ চত্তর এলাকায় রাজশাহী চাঁপাই মহানগরী সড়কে সমাবেশ ও মানববন্ধন করেছেন স্থানীয় মুসল্লীগণ।

সমাবেশে ফ্রান্সের উৎপাদিত পণ্য ব্যবহার না করা ও বর্জন, সেই সাথে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক শিথিলকরণ ও সংশ্লিষ্ট রাষ্ট্রদুতকে আহবান করে কৈফিয়ত, সরকারী পদক্ষেপেরও ।আহবান জানিয়ে আল মাদানী হজ্জ ট্রাভেলসের পরিচালক মাও. গফুর আল মাদানীর সভাপতিত্বে এ মানববন্ধন প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পৌরসভা আওয়ামীলীগের সভাপতি মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস, রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ এইচ এম শহিদুল ইসলাম, গোদাগাড়ী প্রেশ ক্লাবের সভাপতি এবিএম কামরুজ্জামান বকুল মাও সৈয়বুর রহমান প্রমূখ।
উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ শরিফুল ইসলামের সঞ্চলনায় মানববন্ধনে আলেম, উলামা, ইমাম, মাদ্রাসার শিক্ষক এবং ধর্মপ্রাণ মুসলমানগণ অংশ গ্রহণ করেন। এসময় বিভিন্ন এলাকা হতে শতশত মুসল্লী ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে প্রতিবাদ করতে থাকে।

অরো উপস্থিত ছিলেন, বুজরুকরাজারামপুর জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ রুহুল আমিন, হাটপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মমিন প্রমূখ। সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর প্রত্যক্ষ মদদে রাষ্ট্রীয় সহযোগীতায় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব হযরত মুহম্মাদ (সা.) এর ব্যঙ্গচিত্র তৈরি করে পৃথিবীর দুইশ কোটি মুসলমানদের হৃদয়ে আঘাত করে ক্ষোভের সৃষ্টি করেছে। এধরনের ঘটনার তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করি আমরা। সাথে সাথে তারা কটুক্তিকারীর বিরুদ্ধে সকল মুসলিম উম্মাকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান। এসময় বক্তারা আরও বলেন রাসুল (সাঃ) সহ ইসলাম অবমাননাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ