Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুরুতর অসুস্থ রুশ প্রেসিডেন্ট পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

গুরুতর অসুস্থতার কারণে আগামী বছরের শুরুতেই দায়িত্ব ছাড়তে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি পারকিনসন্স রোগে আক্রান্ত বলে আশঙ্কা। এই কারণেই তিনি আগামী বছরের জানুয়ারিতে দায়িত্ব ছাড়তে পারেন বলে মস্কো সূত্রে উল্লেখ করে জানিয়েছে সংবাদমাধ্যম। প্রতিবেদনে জানানো হয়েছে, স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগের কারণে তার পরিবারের সদস্যরা ৬৮ বছরের পুতিনকে অবসর গ্রহণের আর্জি জানিয়েছেন। পুতিনের ৩৭ বছরের গার্লফ্রেন্ড অ্যালিনা কাবায়েভা ও দুই কন্যা তাঁকে দায়িত্ব ছাড়তে চাপ দিচ্ছেন বলে খবর। মস্কোর রাজনৈতিক বিশেষজ্ঞ ভালেরি সোলোভেইকে উদ্ধৃত করে নিউইয়র্ক পোস্টে প্রকাশিত প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে। সোলোভেই জানিয়েছে, রুশ প্রেসিডেন্টের ওপর পরিবারের বেশ ভালো প্রভাব রয়েছে। আগামী জানুয়ারিতেই ক্ষমতা হস্তান্তরের ঘোষণা করতে পারেন তিনি। সোলোভেই দাবি করেছেন, পুতিন পারকিনসন্স অসুখে ভুগতে পারেন। কারণ, স¤প্রতি তার মধ্যে এই রোগের ল²ণ দেখা গিয়েছে।
ইংল্যান্ডের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, পুতিনের সা¤প্রতিক ফুটেজে পুতিনের পা ধারাবাহিকভাবে কাঁপতে লক্ষ্য করেছেন পর্যবেক্ষকরা। চেয়ারের হাতল ধরতে গিয়ে তাঁকে যন্ত্রণা অনুভব করতেও দেখা গিয়েছে।কলম ধরতে গিয়ে তার আঙুলও কাঁপতে দেখা গিয়েছে। তাঁকে পেন কিলারও নিতে হচ্ছে বলে পর্যবেক্ষকদের অনুমান। সূত্র : নিউ ইয়র্ক পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ