Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শীতের পদধ্বনি তাপমাত্রা নামছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

রাত ও দিনে তাপমাত্রার পারদ কমে আসছে। স্বরূপে দেখা দিয়েছে হেমন্ত ঋতু। শুরু হয়েছে শীতের পদধ্বনি। উত্তরাঞ্চলসহ দেশের অনেক জেলা-উপজেলায় মাঝরাত থেকে শীতের আমেজ, ভোরবেলা হালকা কুয়াশা পড়ছে। গতকাল শুক্রবার রাজধানী ঢাকায় পারদ নেমে আসে ১৮ ডিগ্রি সেলসিয়াসে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৪.৩ ডিগ্রি সে.।
অধিকাংশ জেলায় রাতের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রিরও নিচে নেমে এসেছে। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩১.৮ ডিগ্রি সে.। ঢাকা ও চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সে.। গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। আবহাওয়া বিভাগ জানায়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় কিছুটা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতের

২৭ ডিসেম্বর, ২০২০
২৬ নভেম্বর, ২০২০
২৮ ডিসেম্বর, ২০১৯
১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন