Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রামে জোড়া খুনে ছাত্রলীগ নেতা লিমন গ্রেফতার

বিদেশি অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

নগরীর সিআরবির জোড়া খুন মামলার অন্যতম আসামি ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনকে গ্রেফতার করেছে পুলিশ। মেহেদীবাগ থেকে গতকাল শুক্রবার ভোরে এক সহযোগীসহ লিমনকে পাকড়াও করে গোয়েন্দা পুলিশ। এ সময় সজল দাশ (২৩) নামে তার এক সহযোগীকে বিদেশি পিস্তলসহ গ্রেফতার করা হয়।
নগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ জোনের উপ-কমিশনার আলী হোসাইন বলেন, স¤প্রতি আদালত ভবনে একটি মারামারির ঘটনায় দায়েরকৃত মামলা তদন্তে লিমনের সম্পৃক্ততা পাওয়া গেছে। তার বিরুদ্ধে একাধিক কিশোর গ্যাং নিয়ন্ত্রণ এবং চাঁদাবাজিরও অভিযোগ আছে।
২০১৩ সালের ২৪ জুন সিআরবি এলাকায় রেলের টেন্ডারবাজি নিয়ে বন্দুকযুদ্ধে জড়ায় কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ বিষয়ক সম্পাদক বর্তমানে বিদেশে পলাতক হেলাল আকবর চৌধুরী বাবর ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সাইফুল আলম লিমনের অনুসারীরা। এতে হেফজখানার শিশুছাত্র আরমান ও বাবরের অনুসারী সাজু পালিত গুলিতে মারা যান। এরপর থেকে চট্টগ্রামে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে আলোচনায় আসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র লিমনের নাম। ওই সহিংস ঘটনার পর লিমনকে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি থেকে বহিষ্কার করা হয়। তবে এরপর থেকে যুবলীগ নেতা হিসাবে নগরীতে সক্রিয় আছেন লিমন। এই জোড়া খুনের মামলায় ২০১৮ সালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া অভিযোগপত্রে আসামির তালিকায় দুই নম্বরে রয়েছে লিমনের নাম। ওই মামলায় লিমন গ্রেফতার হলেও পরে জামিন পান। ডিবি পুলিশ জানায় লিমনকে আদালত প্রাঙ্গণে হামলা ও অস্ত্র মামলায় আসামি করা হয়েছে।
বিদেশি অস্ত্র গ্রেফতার ৪
র‌্যাবের অভিযানে জেলার ফটিকছড়ির বিবিরহাট-খাগড়াছড়ি সড়ক থেকে বিদেশি অস্ত্রসহ চার সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে এ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব জানায়, তাদের উপস্থিতি টের পেয়ে দুইটি মোটরসাইকেল যোগে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মো. মোহসিনুল করিম ইরফান (২০), আব্দুর রহিম জিহান (২৩), মো. শাওন (১৮) ও মো. মঈনুল হাসান হারেছকে (১৮) পাকড়াও করে। এ সময় ইরফানের কোমরে রাখা একটি বিদেশি রিভলবার ও তিন রাউন্ড গুলি এবং জিহানের প্যান্টের ডান পকেট থেকে তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তাদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল জব্দ করা হয়। র‌্যাব জানায়, ইরফান এবং জিহানের বিরুদ্ধে ফটিছড়ি থানায় দুটি করে মামলা আছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন থেকে অস্ত্র, মাদক ব্যবসা এবং এলাকায় ছিনতাই, চাঁদাবাজি করার কথা স্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশি

৩ নভেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ