Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

একই পরিবারসহ নিহত ৯

ছুটির দিনে ৪ জেলায় সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ছুটির দিনে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ত্রিমুখী সংঘর্ষে একই পরিবারের ৪ জন নিহত হয়েছেন। এছাড়া গতকাল তিনজেলায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহতের খবর পাওয়া গেছে। এদের মধ্যে বগুড়া, মুন্সীগঞ্জ ২ জন করে ও চট্টগ্রামের আনোয়ারায় ১ জন করে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ট্রাক, প্রাইভেটকার ও সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে একই পরিবারের চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। গতকাল দুপুর পৌনে ২টার দিকে উপজেলার সৈয়দাবাদ এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর গ্রামের নাবালক মিয়া (৭২), তার স্ত্রী আয়েশা খাতুন (৬০), ছোট ভাইয়ের স্ত্রী ফাতেমা (৫৫) এবং নাতনি নাদিয়া (৫)। আহতরা হলেন- সালমান (২২), বিল্লাল মিয়া (২২), খোরশেদ আলম (৬০) ও জান্নাত (৪)। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, দুপুরে ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী একটি মালবোঝাই ট্রাকের সঙ্গে সৈয়দাবাদ এলাকায় বিপরীত দিক থেকে আসা অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এ সময় ট্রাক ও অটোরিকশার সঙ্গে আরেকটি প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এ ঘটনায় অটোরিকশা ও প্রাইভেটকারের আরোহীরা গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এবিএম মুসা জানান, হাসপাতালে আনার পথেই তিনজন এবং হাসপাতালে আনার পর আরেকজনের মৃত্যু হয়। আহতদের অবস্থাও আশঙ্কাজনক। সবাই মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। তাদেরকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।
বগুড়া : বগুড়ার শেরপুরে মহাসড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকে যাত্রীবাহী বাসের ধাক্কায় ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। এতে আরও দুই ট্রাক চালক গুরুতর আহত হয়েছেন। তাদেরকে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বিকেলে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মির্জাপুর আমবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী গ্রামের হবিবর রহমানের ছেলে ট্রাকচালক মো. আবু বকর সিদ্দিক (৩০) ও তার হেলপার একই গ্রামের নুরুল ইসলামের ছেলে মো. আবু সাঈদ (২৮)। হাইওয়ে পুলিশের শেরপুর দশমাইল ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আশরাফ আলী জানান, মহাসড়ক স¤প্রসারণ কাজে নিয়োজিত দুটি ট্রাক উক্ত স্থানে দাঁড়িয়ে ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী একটি যাত্রীবাহী বাস ট্রাক দুটির পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে একটি ট্রাকের চালক ও হেলপার ঘটনাস্থলেই নিহত হন। আর আরেক ট্রাকের চালক মো. জাকির হোসেন ও মো. সৈকত মিয়া আহত হন।
মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শ্রীনগরে রাস্তা পার হওয়ার সময় প্রাইভেট কারের চাপায় দাদি ও নাতির মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী অবরোধ করে এক্সপ্রেসওয়েতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ রাখে। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের হাঁসাড়া স্কুলগেট নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত মিনু মল্লিক ও অচিন মল্লিকের বাড়ি সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের কালশুর গ্রামে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দাদি মিনু মল্লিক (৭০) তার নাতি অচিন মল্লিককে (৮) নিয়ে হাঁসাড়া স্কুলগেটের পূর্ব পাশ থেকে পশ্চিম পাশে যাওয়ার সময় ঢাকা থেকে মাওয়াগামী একটি প্রাইভেট কার তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় নাতি অচিন মল্লিক ঘটনাস্থলেই প্রাণ হারায়। মুমূর্ষু অবস্থায় মিনু মল্লিককে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। এ সময় বিক্ষুব্ধ জনতা হাঁসাড়া স্কুলগেটে ফুটওভার ব্রিজের দাবিতে এক ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখেন।
আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারায় মিনি ট্রাক-সিএনজি অটোরিক্সা সংঘর্ষে মোহাম্ম জসিম (৩৫) নামে এক ব্যক্তি নিহত ও ৩ যাত্রী আহত হওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সকাল সাড়ে এগারোটায় উপজেলার বারখাইন ইউনিয়নের শোলকাটা মাজার গেইট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মিনি ট্রাক-সিএনজি অটোরিক্সা মুখোমুখি সংঘর্ষের এ ঘটনা ঘটে। এতে সিএনজি চালক মোহাম্মদ জসিম (৩৫) নিহত ও জুঁইদন্ডী এলাকার বাসিন্দা আবুল হোসেনের পুত্র মোহাম্মদ সাহাদ (২২), তার ভাই আরফাত (২৮) ও বটতলী এলাকার মৃত আহসাব মিয়ার পুত্র মোহাম্মদ লোকমান (৪০) গুরুতভাবে আহত হন। নিহত জসিম জুঁইদন্ডি এলাকার নুর আহমদের পুত্র।
ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার পাঁচমাইল এলাকায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে উল্টে অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল সকালে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাঁচমাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে ঝিনাইদহ লাইন নামের একটি বাস ঝিনাইদহ থেকে যাত্রী নিয়ে ঢাকায় যাচ্ছিল। ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে উল্টে যায়। এতে বাসে থাকা যাত্রীদের মধ্যে অন্তত ১০ জন আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ