Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় বেড়েছে চুরির উপদ্রব

ইন্দুরকানীতে সিসি ক্যামেরা স্থাপনের দাবি

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

পিরোজপুরের ইন্দুরকানীতে মারাত্মকভাবে বেড়েছে চুরির উপদ্রব। কারণ হিসাবে দায়ী করা হচ্ছে করোনাকালে কর্মহীন বেকারদের। যারা বিভিন্ন শহর থেকে কর্ম হারিয়ে গ্রামে এসে বসবাস করছেন। আবার অনেকে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়ার আসর বসায় মধ্য রাত পর্যন্ত। উপজেলার বিভিন্ন হাট-বাজারের চায়ের দোকানসহ নানা ধরণের ব্যবসা প্রতিষ্ঠানে এই জুয়াড়িরা ভিড় জমায়। আর জুয়া খেলার অর্থ সংগ্রহ করতে গিয়ে অনেকে জড়িয়ে পড়ছে চুরিতে। খেলায় যারা হেরে যায় তারা অর্থ সংগ্রহ করতে গিয়ে মানুষের বাড়িতে হানা দিচ্ছে চুরি করা উদ্দেশ্যে, এমন ধারণা স্থানীয়দের। এ ক্ষেত্রে বেশির ভাগ বাড়িতে সিঁধ কেটে প্রবেশ করে মোবাইল, স্বর্ণালংকার ও টাকা-পয়সা লুটে নেয়।
সম্প্রতি ইন্দুরকানী উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু চুরির ঘটনা ঘটেছে। অনেক বাড়িতে সিঁধেল চুরি হচ্ছে। আবার খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করেও চুরি হয়েছে বলে অভিযোগ রয়েছে। এমনকি রিকশাভ্যান, ব্যাটারিচালিত অটোরিকশাও চুরি হয়েছে বেশ কয়েকটি। বাগানের নারিকেল-সুপারি চুরি হচ্ছে নিয়মিত। গত বুধবার দিনগত রাতে উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মুজিবর শিকদারের গ্যারেজ থেকে আ. হাকিম হাওলাদারের পুত্র আবুল হোসেনের রিকশার ব্যাটারি এবং ইসহাক শেখের পুত্র আ. হাই শেখের ব্যাটারি চালিত রিকশা চুরি হয়ে গিয়েছে।
গত তিন মাসে উপজেলার কেয়ার পত্তাশী রোড থেকে গ্যারেজের সাটার ভেঙে বেশ কয়েকটি ব্যাটারি চালিত রিকশা চুরির ঘটনা ঘটেছে। এছাড়া ইন্দুরকানী ইউনিয়নের শুধুমাত্র চাড়াখালী গ্রামেই ১১ বাড়িতে চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ছগির হাওলাদার, সাইফুল হাওলাদার, নাসির হাওলাদারসহ একাধিক ভুক্তভোগীরা ।
ইন্দুরকানী উপজেলার গুরুত্বপূর্ণ প্রবেশপথে সিসি ক্যামেরা স্থাপন করা এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন সমাজের বিশিষ্ট জনরা।
এ বিষয়ে ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, একটি সংঘবদ্ধ চক্র এই চুরির সাথে জড়িত। এই চক্রটি ধরতে আমরা তৎপর। আইনশৃঙ্খলা রক্ষায় আমাদের নিয়মিত টহল আরো জোরদার করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসি ক্যামেরা

২৩ জুলাই, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ