Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইআরএফ সভাপতি শারমীন রিনভী, সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৪:৫৩ এএম

অর্থ ও বাণিজ্যবিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের বার্তা সম্পাদক শারমীন রিনভী ও সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার এস এম রাশিদুল ইসলাম। আর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বার্তা সংস্থা এএফপি’র ব্যুরো চিফ এম শফিকুল আলম।
শুক্রবার (৬ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে দ্বিবার্ষিক সভা ও ২০২০-২১ মেয়াদের পরিচালনা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ফলাফল ঘোষণা করেন।
ইআরএফের ২৩৮ ভোটারের মধ্যে ২১৬ জন ভোট প্রদান করেন। শারমীন রিনভী ১২৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান পেয়েছেন ৯০ ভোট। সহ-সভাপতি পদে এম শফিকুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
এদিকে, সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সিনিয়র রিপোর্টার কুতুব উদ্দিন মুহাম্মদ জসিম এবং অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার রেজাউল হক কৌশিক । এছাড়া, চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন বার্তা সংস্থা রয়টার্সের সাবেক ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদির, সময়ের আলোর বিজনেস এডিটর সৈয়দ শাহনেওয়াজ করিম, ফাইন্যান্সিয়াল এক্সেপ্রেসের বিশেষ প্রতিনিধি আজিজুর রহমান রিপন ও জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ।
নির্বাচন পরিচালনা বোর্ডে সদস্য হিসেবে ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বাংলাদেশ জনসংযোগ সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান টিপু। এর আগে ২০১৮-১৯ মেয়াদের দ্বিবার্ষিক সাধারণ সভা (বিজিএম) অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সদ্য সাবেক সভাপতি সাইফুল ইসলাম দিলাল। বিজিএমে সাধারণ সম্পাদকের প্রতিবেদন ও গত মেয়াদের নিরীক্ষিত বার্ষিক প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইআরএফ

২০ ডিসেম্বর, ২০২০
২৯ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ