Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বটিয়াঘাটা আইনজীবী সমিতির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৩:৪৬ পিএম

খুলনা জেলা আওয়ামী আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ ২০২০ এর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ খুলনা মনোনীত অ্যাড মোঃ সাইফুল ইসলাম অ্যাড/ কে এম ইকবাল হোসেন প্যানেলের সাথে দাকোপ- বটিয়াঘাটা আইনজীবীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।
আজ শনিবার দুপুরে এ্যাড মহানন্দ সরকারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, খুলনা সদর থানা আওয়ামী লীগ সভাপতি ও খুলনা জেলা আইনজীবী সমিতি এর সভাপতি প্রার্থী এ্যাড. মোঃ সাইফুল ইসলাম, এ্যাড. কে এম ইকবাল হোসেন. খুলনা মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শেখ আইয়ুব আলী (জিপি), খুলনা জেলা জজ কোর্টের পিপি এ্যাড.শেখ এনামুল হক. সাবেক জিপি এ্যাড.বিজন কৃষ্ণ মন্ডল, খুলনা আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব এ্যাড. তারেক মাহমুদ তারা, এ্যাড. সিকদার হাবিব, এ্যাড.. জেসমিন পারভীন জলি, খুলনা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাড. জি এম কেরামত আলী।
এসময় বক্তারা বলেন, আইনজীবীদের অধিকার সুরক্ষা করা হচ্ছে আইনজীবিদের অন্যতম উদ্দেশ্য। আইনজীবীরা বিচার প্রার্থীদের আইনগত অধিকার প্রতিষ্ঠায় আইনী সহায়তা দিয়ে আসছে। আইন মানুষের মৌলিক অধিকার, আর তা রক্ষা করা বিশেষ প্রয়োজন। বাংলাদেশ বার কাউন্সিল নিরপেক্ষ একটি প্রতিষ্ঠান এবং এই প্রতিষ্ঠানে সরকারের হাতকে শক্তিশালি ও দেশকে সুন্দর ও শান্তি পূর্ণ ভাবে চালাতে সরকারকে সহায়তা করতে সকল আইনজীবিকে এক্যবদ্ধ হওয়ার আহবান জানান। দেশে আইনের শাসন, দুর্নীতিমুক্ত বিচার ব্যবস্থা প্রতিষ্ঠা, গণতন্ত্র ও মানবাধিকার রক্ষা এবং আইনজীবিদের স্বার্থ ও আর্থিক নিরাপত্ত্বা মর্যাদা রক্ষার স্বার্থে আসন্ন খুলনা জেলা আইনজীবী সমিতির বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলে ভোট দেয়ার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী সমিতি

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ