Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে টানা ৮ ঘন্টা বিদ্যুৎ সরবারহ বন্ধ ছিল শণিবার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৫:৪৪ পিএম

নতুন ৩৩/১১ কেভী সাব-স্টেশন বিদ্যুতায়নের কাজ করতে গিয়ে শণিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বরিশাল মহানগরী সহ জেলার বেশীরভাগ এলাকায় বিদ্যুৎ সরবারহের পাশাপাশি বিটিসিএরÑএর টেলিযোগাযোগ ও টিলিটকের ইন্টারনেট পরিসেবা বন্ধ ছিল। ফলে লক্ষ লক্ষ মানুষকে চরম দূর্ভোগে পড়তে হয়েছে। ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর বরিশাল বিক্রয় ও বিতরন-এর দুটি বিভাগের আওতাধীন সব ধরনের শিল্প ও বানিজ্যিক প্রতিষ্ঠানেও টানা ৮ ঘন্টা বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় ব্যপক ক্ষতির কবলে পড়ে প্রতিষ্ঠানগুলো। পাশাপাশি প্রায় ৩ লাখ বিদ্যুৎ গ্রাহকের দূর্ভোগেরও সীমা ছিলনা। সিটি করপোরেশনের সবগুলো পাম্প বন্ধ থাকায় নগরীতে পানির জন্য হাহাকার লেগে যায়।
ওজোপাডিকো’র বিতরন ব্যবস্থা উন্নয়নের লক্ষে একটি প্রকল্পের আওতায় বরিশাল মহানগরীর চাঁদমারী এলাকায় নব নির্মিত ৩৩/১১ কেভী সাব-স্টেশনটি সহ ৩৩ হাজার ভেল্টের নতুন সঞ্চালন লাইন বিদ্যুতায়িত করতে সকাল থেকে সন্ধা পর্যন্ত বিপুল সংখ্যক প্রকৌশলী ও টেকনিশিয়ান সহ শ্রমিক কর্মরত ছিলেন। প্রকল্পের আওতায় নগরীর বিসিক শিল্প এলাকা, কাশিপুর সাব-স্টেশন এলাকা এবং নবগ্রাম রোডে অনুরূপ আরো ৩টি ৩৩/১১ কেভী সাবÑ স্টেশনের নির্মান কাজও প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এসব সাব-স্টেশন চালু হলে বরিশাল মহানগরীতে বিদ্যুৎ সরবারহ ব্যবস্থা অনেকটাই নির্বিঘœ হবে বলে ওজোপাডিকো’র দায়িত্বশীল মহল আশা করছেন।
তবে এনগরীর বিদ্যুৎ বিতরন ব্যাবস্থা এখনো যথেষ্ঠ নাজুক। কতৃপক্ষের মতে,নগরীর সরবারহ ব্যবস্থার মত বিতরন ব্যবস্থা উন্নয়নের কাজ চলছে। খুব শিঘ্রই এর সুফল গ্রাহক পর্যায়ে পৌছবে বলে কতৃপক্ষ আশা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ