Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মুক্তির শর্তে ১০১ দিন পর অনশন ভাঙলেন ফিলিস্তিনি নাগরিক মাহের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম

মুক্তির শর্তে ১০১ দিন পর অনশন ভাঙলেন ফিলিস্তিনি নাগরিক মাহের আল আখরাস। এ মাসের শেষের দিকে তাকে মুক্তি দেয়া হবে- এমন একটি চুক্তি হয়েছে ইসরাইলের সাথে। ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটি বিষয়টি নিশ্চিত করে জানান , আগামী ২৬ নভেম্বর মাহের আল-আখরাস ইসরাইলি কারাগার থেকে মুক্তি পাবেন। -পার্সটুডে
তার বিরুদ্ধে যে প্রশাসনিক আটকাদেশ রয়েছে তা নবায়ন করা হবে না। চুক্তি অনুযায়ী ফিলিস্তিনের এ বন্দী বাকি কয়দিন চিকিৎসার জন্য হাসপাতালে থাকবেন। ৪৯ বছর বয়সী মাহের আল-আখরাসকে গত ২৭ জুলাই ইসরাইল কর্তৃপক্ষ চার মাসের প্রশাসনিক আটকাদেশে কারারুদ্ধ করে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনা হয়নি। তাকে নির্জন কারাকক্ষে রাখা হয়েছিল। বিনা বিচারে কথিত গোপন অভিযোগের ভিত্তিতে আটক করার প্রতিবাদে মাহের আমরণ অনশন শুরু করেন। অনশনের মধ্যে তারা অবস্থার মারাত্মক অবনতি হলে জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন এবং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা রেড ক্রস গভীর উদ্বেগ প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ