Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উচ্চ আদালতে আলোচিত আসামি মেয়র রফিকের ৬ সপ্তাহের জামিন

স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ্র হত্যাকান্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার অন্যতম আলোচিত আসামি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছেন। এ খবরে মেয়র সমর্থকদের মাঝে স্বস্তি ফিরে এলেও চাপা ক্ষোভ বিরাজ করছে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের মাঝে।
জামিনের সত্যতা নিশ্চিত করেছেন গৌরীপুর থানার ওসি মো. বোরহান উদ্দিন। তিনি জানান, গত ৫ নভেম্বর বিজ্ঞ হাইকোর্ট সৈয়দ রফিকুল ইসলামের ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন। এ সংক্রান্ত কাগজ আমি হাতে পেয়েছি।
মামলার তদন্তের দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জেলা ডিবি ওসি শাহ কামাল আকন্দ জানান, আলোচিত এ হত্যা মামলার আসামিদের মধ্যে ইতিমধ্যে বিএনপি নেতা রিয়াদ চেয়ারম্যানসহ ৬ জন গ্রেফতার হয়েছে। এর মধ্যে খাইরুল নামের এক আসামি বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।
সূত্রমতে, শুভ্র হত্য মামলার ১১ নং আসামি সৈয়দ রফিকুল ইসলাম বর্তমান গৌরীপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি। তবে দলীয় সূত্রের দাবি শুভ্র হত্যাকান্ডের ঘটনায় গৌরীপুর উপজেলা আওয়ামী লীগ সৈয়দ রফিকুল ইসলামকে দলীয় পদ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় দফতরে চ‚ড়ান্ত বহিস্কারের জন্য সুপারিশ পাঠিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে সৈয়দ রফিকের বহিষ্কারের বিষয়ে চ‚ড়ান্ত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল। তিনি জানান, বহিষ্কারের সুপারিশ কপি কেন্দ্রে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকান্ড

২২ এপ্রিল, ২০২২
৯ ডিসেম্বর, ২০২১
৩ ডিসেম্বর, ২০২১
১৪ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ