Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিএনপিই লাইফ সাপোর্টে : সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগ নয়, বিএনপি এখন লাইফ সাপোর্টে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল শনিবার রাজধানীর বেইলি রোডে সরকারি বাসভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, আমি কাগজে দেখলাম বিএনপির গয়েশ্বর বাবু বলেছেন, আওয়ামী লীগ নাকি লাইফ সাপোর্টে, আসলে বিএনপি এখন লাইফ সাপোর্টে। কারণ বিএনপির যে পরিস্থিতি নেতাদের ওপর কর্মীদের আস্থা নেই, সবমিলিয়ে বিএনপি নিজেই এখন লাইফ সাপোর্টে। তিনি বলেন, বিএনপি আজকের দিনটিকে বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে। প্রকৃতপক্ষে আজকের দিনটি হচ্ছে সৈনিক হত্যা দিবস। এই দিনে বহু অফিসারকে হত্যা করা হয়েছিল। এদিন বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার খালেদ মোশাররফ, বীর মুক্তিযোদ্ধা কর্নেল হুদা, বীর মুক্তিযোদ্ধা কর্নেল হায়দারকে হত্যা করা হয়েছিল। প্রকৃতপক্ষে বাংলাদেশের ইতিহাসে এ দিনটি হচ্ছে একটি কালো দিন এবং আজকের দিনটি হচ্ছে সৈনিক হত্যা দিবস, অফিসার হত্যা দিবস।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজকের এই কালো দিনটিকে তারা যেভাবে পালন করে এতেই প্রমাণিত যে, হত্যার রাজনীতির মাধ্যমে বিএনপির অভ্যদ। তিনি নিজে প্রধান সামরিক আইন প্রশাসক না হয়ে বিচারপতি সায়েমকে প্রধান সামরিক আইন প্রশাসক এবং প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করেছেন। প্রকৃত ক্ষমতা তার হাতে ছিল। আজকের এই দিনে বহু মুক্তিযোদ্ধা সৈনিক অফিসারের রক্তের ওপর দিয়ে জিয়াউর রহমান ক্ষমতা দখল করেছিলেন।
মাহমুদ বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি সরকার। বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিল বিএনপি অগণতান্ত্রিকভাবে। আজকে যারা আমাদের বিরুদ্ধে বড় বড় কথা বলেন, তারা ক্ষমতার উচ্ছিষ্ট গ্রহণ করে নেতা। বিএনপির জন্মটাই অগণতান্ত্রিক। তারা গত ১২ বছর ধরে গণতন্ত্রকে নস্যাৎ করার জন্য অনেক কিছু করেছেন।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন