Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশি শান্তিরক্ষীর জানাজা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গত ২৫ অক্টোবর নিহত বাংলাদেশি শান্তিরক্ষীর নামাজে জানাজা শনিবার ঢাকা সেনানিবাসস্থ চপার্স ডেন-এ অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় ঢাকা সেনানিবাসের উধর্¡তন কর্মকর্তা ও সকল পদবির সদস্য উপস্থিত ছিলেন। জানাজার পর সেনাবাহিনী প্রধানের পক্ষে কোয়াটার মাষ্টার জেনারেল (কিউএমজি) লে. জেনারেল মো. সামছুল হক শহীদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পর শান্তিরক্ষীর লাশ আর্মি এভিয়েশনের হেলিকপ্টারযোগে নিজ গ্রামের বাড়ী (বি এ কলেজ রোড, বিন্দুপাড়া, জেলা. সিরাজগঞ্জ) পাঠানো হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় নিহতের দাফন সম্পন্ন হয়।

উল্লেখ্য, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ মিশনে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষী ল্যান্স কর্পোরাল মো. আব্দুল্লাহ আল মামুন, ৩৭ এসটি ব্যাটালিয়ন, আভিযানিক দায়িত্ব পালনকালে গত ২৫ অক্টোবর “ডেলে” নামক স্থানে ব্যান এলকিউআরএফ-১ এর একটি ওয়াটার বাউজার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পতিত হয়ে নিহত হন। তার লাশ গত ৬ নভেম্বর সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, ঢাকায় এসে পৌঁছায়।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশি-শান্তিরক্ষী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ