Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

২৩ ঘন্টা পর সারা দেশের সাথে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১০:৩৬ এএম | আপডেট : ১২:৩২ পিএম, ৮ নভেম্বর, ২০২০

মৌলভীবাজার শ্রীমঙ্গলের সাতগাঁওয়ে ট্রেন দূর্ঘটনার প্রায় ২৩ ঘন্টা পর সিলেটের সাথে সাড়া দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রোববার ১১ টার দিকে প্রথমে একটি রিলিফ ট্রেন মেরামত করা লাইনের উপর দিয়ে চালিয়ে লাইন সচল করে দেয়া হয়। তবে কালভাট মেরামতসহ আরও কিছু কাজ বাকী রয়েছে। যে কারনে আরও কয়েকদিন মেরামত করা রেল লাইনের ৫’শ মিটার এলাকা দিয়ে ট্রেন পাড়ি দেবে ধীর গতিতে।

উল্লেখ্য শনিবার দূপুর সোয়া ১২ টার দিকে চট্রগ্রাম থেকে সিলেট যাওয়ার সময় সাতগাঁও রেলস্টেশনের কাছে তেলবাহী ট্রেনের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে ৪টি বগি উল্টে গেলে ওয়াগানে থাকা পেট্রোল, ডিজেল ও কেরোসিন পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আজও দ্বিতীয় দিনের মতো স্থানীয়রা বিভিন্ন ভাবে ওই তেল সংগ্রহ করতে দেখা গেছে।
রেলওয়ে কুলাউড়া অঞ্চলের সহকারি প্রকৌশলী দুলাল চন্দ্র দাশ জানান, ৫’শ মিটার এলাকায় রেল লাইন, স্লিপার, কালভার্টসহ বেশ ক্ষতি হয়েছে। বর্তমানে ২০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচল করবে।
দূর্ঘটনার কারণ জানতে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মোঃ মঈনুল হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
শ্রীমঙ্গল রেল ষ্টেশনের সহকারী স্টেশন মাস্টার উদয় কুশল সিংহ জানান, লাইন মেরামতের কাজ শেষ হয়েছে। যাত্রা বাতিল করা সকল ট্রেন আবার চলাচল করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল যোগাযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ