Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

ফের শাহবাগে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১:০০ পিএম

করোনা পরিস্থিতিতে পরীক্ষা বন্ধ রাখা ও ৬০ মাসের বেশি বেতন না নেয়াসহ বিভিন্ন দাবিতে আবারও রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তাদের অবরোধের কারণে রোববার বেলা সাড়ে ১১টা থেকে ওই এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

৪ দফা দাবি আদায়ে ‘সাধারণ মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী’দের ব্যানারে গত ১ নভেম্বর থেকে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। ওইদিন শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি শেষে শাহবাগ মোড়ে সড়ক অবরোধ করেন তারা। ৩ নভেম্বর রাজধানীর মহাখালী ফ্লাইওভারের নিচের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন এমবিবিএস ও বিডিএস কোর্সের সাধারণ শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের শিক্ষার্থীদের দাবিগুলো হলো: করোনাভাইরাস মহামারীর মধ্যে প্রফ পরীক্ষা না নেয়া, সেশনজট নিরসন করে যথাসময়ে কোর্স সম্পন্ন করার ব্যবস্থা, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না নেয়া ও মহামারীর সময় পরীক্ষা দিতে গিয়ে আক্রান্ত হলে দায়ভার কর্তৃপক্ষকে নেয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন