Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

আক্কেলপুরে বেশি দামে আলু বীজ বিক্রয় করায় ব্যবসায়ীর জরিমানা

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ২:০৭ পিএম

জয়পুরহাটের আক্কেলপুরে বীজ আলু নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রির অভিযোগে দুই আলু বীজ ব্যবসায়ীর পৃথকভাবে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
উপজেলার বিভিন্ন বাজারে ব্র্যাকসীড কম্পানীর বীজ আলু নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে বলে কৃষকরা অভিযোগ করেছেন। বীজ আলুর মূল্য বেশি নেওয়ায় দোকানে দোকানে ঘুরছেন সাধারণ কৃষকরা। বীজ সংকটের অজুহাত দিচ্ছেন বীজ বিক্রেতারা । ব্র্যাকসীড কম্পানীর ডায়ামন্ট জাতের এ ও বি শ্রেনির ৪০ কেজি বস্তার বীজ আলু বিক্রির নির্ধারিত মূল্য ২২’শ ও ২ হাজার ৮০ টাকা। যা কৃষকের কাছে কিছু অসাধু ব্যবসায়ীরা রশিদ বিহীনভাবে বিক্রি করছেন ২৫’শ থেকে ২৬’শ টাকায়। এতে বিপাকে পড়েছেন সাধারন কৃষকরা। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিষ্ট্রেড মিজানুর রহমান রবিবার দুপুরে উপজেলার রায়কালী ইউনিয়নের সনাতনপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বেশি দামে বীজ আলু বিক্রয় করায় বিক্রেতা মোয়াজ্জেম হোসেনকে ১৫ হাজার এবং রায়কালী বাজারের হাকিম এন্টারপ্রাইজের স্বত্বাধিকার গোলাম রসুলকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন