Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে বুড়িমারীতে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা, প্রধান আসামিসহ গ্রেফতার আরও ৫

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ৫:৩১ পিএম

রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক লাইব্রেরিয়ান মো. সহিদুন্নবী জুয়েল (৫০) কে লালমনিরহাটের বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামি আবুল হোসেনসহ নতুন করে আরও ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে মোট গ্রেফতার হলেন ২৮ জন। এর মধ্যে ১৮ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার ৯ আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল রবিবার (৮ নভেম্বর) সকালে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মোহন্ত বিষয়টি নিশ্চিত করেন। এর আগে রাজধানীর ভাটারা থানার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে প্রধান আসামি আবুলকে গ্রেফতার করে পুলিশ। আর বাকি ৪ জনকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।গ্রেফতাররা হলেন, হত্যা মামলায় পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের হাসানুর রহমান (২৫), আ: রহিম (২২), সোহেল রানা (২০) ও পুলিশের মামলা মাইনুল ইসলাম (২৬)।
এ দিকে ঢাকায় গ্রেফতার হওয়া হত্যা মামলার প্রধান আসামী আবুল হোসেন (৪৫) কে ঢাকা (ডিএমপি) পুলিশ পাটগ্রাম থানা পুলিশের কাছে হস্তন্তর করা হয়েছে।
পাটগ্রাম থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সুমন্ত কুমার মোহন্ত বিষয়টি নিশ্চিত করেছেন বলেন, প্রধান আসামীকে রবিবার সকাল ১১টার দিকে হস্তান্তর করেছে। সেখানে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করবেন । আগামীকাল (৯ নভেম্বর) সোমবার আদালতের মাধ্যমে রিমান্ড আবেদন করা হবে।
আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুসা আলম জানান, সহিদুন্নবী জুয়েলকে হত্যা ও মরদেহ পোড়ানোর ঘটনায় বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের খাদেমসহ ৯ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে। যার মধ্যে খাদেমসহ ২ জন দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এর আগে রিমান্ড ছাড়াই একজন দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। প্রথম ও দ্বিতীয় দফায় ৯ আসামির রিমান্ড শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মোহন্ত জানান, মামলার প্রধান আসামি আবুল হোসেনসহ নতুন করে আরও ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে মোট গ্রেফতার হলেন ২৮ জন। তবে পুলিশের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, লালমনিরহাটের বুড়িমারীতে ধর্ম অবমাননার অভিযোগ এনে যাকে পিটিয়ে হত্যার পর পেট্রোল দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। সেই সহিদুন্নবী জুয়েল বুড়িমারীতে গিয়েছিলেন বেড়াতে। নিহত সহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ