Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

শিক্ষক নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোটার, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

কিশোরগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি ও করিমগঞ্জ উপজেলা শাখার সভাপতি শামসুল হক ফরহাদের উপর বর্বরোচিত হামলা ও এ ঘটনায় মামলা দায়েরের পাঁচদিন পরও আসামিকে আটক না করার প্রতিবাদে কিশোরগঞ্জ জেলা সদরসহ ১৩ উপজেলায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। গতকাল দুপুর ১২টায় প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার উদ্যোগে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি শুরু হয়। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান কর্মসূচিতে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।
প্রাথমিক শিক্ষক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. আসাদুজ্জামান খান রঞ্জুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন শাহিনের পরিচালনায় ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তারা অবিলম্বে শিক্ষকের উপর হামলাকারীকে আটকসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে বলে বক্তারা ঘোষণা দেন। কর্মসূচি শেষে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।
জানা যায়, ৩ নভেম্বর উপজেলা কার্যালয়ে শিক্ষা কর্মকর্তার সাথে আলাপচারিতার একপর্যায়ে বহিরাগত দুর্বৃত্ত তাজুল ইসলাম মারুফ জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র সহ সভাপতি ও করিমগঞ্জ উপজেলা শাখার সভাপতি শামসুল হক ফরহাদের উপর হামলা চালিয়ে মারপিট করলে তিনি গুরুতর আহত হন। শামসুল হক ফরহাদ করিমগঞ্জের চর দেহুন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এ ঘটনায় ওই দিনই করিমগঞ্জ থানায় মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত আসামি আটক হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন