Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

এদেশের মাটিতে নাস্তিক-মুরতাদদের ঠাঁই হবে না -ইসলামী ঐক্যজোট নেতারা

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এদেশের মাটিতে নাস্তিক-মুরতাদদের ঠাঁই হবে না। যারা কওমী মাদরাসার বিরুদ্ধে কথা বলে তারা মূলত পবিত্র কুরআনের বিরুদ্ধে কথা বলে। যারা কওমী মাদরাসার বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ায় তারা মুসলমান নয়। ইসলামের বিরুদ্ধাচারণ করে ক্ষমতার মসনদে টিকে থাকা যাবে না। বাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাদরাসায় বর্বরোচিত হামলা, মাদরাসার ছাত্র হত্যার বিচার ও নারায়ণগঞ্জ মক্কীনগর মাদরাসাসহ বিভিন্ন কওমী মাদরাসায় হামলার প্রতিবাদ, দোষী ব্যক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, সারা দেশের উলামাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবিতে গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে-নেতৃবৃন্দ একথা বলেন। ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবুল হাসানাত আমিনী, মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, মাওলানা জোবায়ের আহমেদ, মাওলানা জসিম উদ্দিন ও মুফতী মোঃ তৈয়্যব।
সমাবেশে মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, বি-বাড়িয়ায় মাদরাসায় বর্বরোচিত হামলা চালিয়ে হাফেজ মাসুদকে হত্যা এবং নারায়গঞ্জের মক্কীনগর মাদরাসায় হামলা চালানো হয়েছে। এসব হামলাকারীরা ইসলাম ও মুসলমানদের দুশমন। অবিলম্বে এসব হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় মুসলমানরা আবার জেগে উঠবে। তিনি বলেন, এক শ্রেণীর পুলিশের বেপরোয়া অপরাধের কারণে গোটা পুলিশের বদনাম হচ্ছে। তিনি বলেন, আগামী নির্বাচনের তিনশ’ আসনেই প্রার্থী দিয়ে আমরা ইসলামের বিজয় ছিনিয়ে আনবো। মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, ইসলাম সন্ত্রাস, নৈরাজ্য , জঙ্গীবাদের বিশ্বাস করে না। তিনি বলেন, যারা কওমী মাদরাসার বিরুদ্ধে কথা বলে তারা মূলত কুরআনের বিরুদ্ধে কথা বলে। এরা মুসলমান নয়। তিনি বি-বাড়িয়ায় মাদরাসা ছাত্র হাফেজ মাসুদ হত্যার দ্রুত বিচার ও এমপি মুক্তাদিরকে দল থেকে বহিষ্কারের দাবি জানান। মুফতী ফয়জুল্লাহ বলেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম পচা গম খেয়ে পাগলের ন্যায় ইসলামের বিরুদ্ধাচরণ করে যাচ্ছে। নৌ-মন্ত্রী শাজাহানও জাসদ থেকে আওয়ামী লীগে ঢুকে ইসলাম ও মুসলমানদের ঈমান আক্বীদার উপর আঘাত হানছে। তিনি বলেন, নাস্তিক-মুরতাদদের এদেশের মাটিতে ঠাঁই হবে না। ইসলামের বিরুদ্ধাচরন করে ক্ষমতার মসনদে টিকে থাকা যাবে না। তিনি অবিলম্বে বি-বাড়িয়ায় শহীদ হাফেজ মাসুদের দোষীদের এবং মক্কীনগর মাদরাসায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মুফতী ফয়জুল্লাহ জাতীয় সংসদে নাস্তিক-মুরতাদ ও ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে আইন পাস করার দাবি জানান। পরে একটি বিক্ষোভ মিছিল পুরানা পল্টন মোড় হয়ে দৈনিক বাংলা মোড় দিয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে গিয়ে মিছিলটি শেষ হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এদেশের মাটিতে নাস্তিক-মুরতাদদের ঠাঁই হবে না -ইসলামী ঐক্যজোট নেতারা
আরও পড়ুন