Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনের দাবি বিএনপির

মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ফ্রান্সে সরকারি পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন কারার প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনের দাবী জানিয়েছে বিএনপি। গতকাল জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে দেয়া বক্তব্যে এ দাবি জানান বিএনপির দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ।

তিনি বলেন, ফ্রান্স আমাদের প্রিয় নবীর ব্যঙ্গচিত্র দর্শন করে হৃদয়ে আঘাত করেছে। আমাদের দেশসহ সারা বিশ্বের মুসলমানরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। মহানবীর এই অবমাননা এক মুসলিম হিসাবে আমাদেরকে আঘাত করে। তাই মাননীয় স্পীকার আপনার মাধ্যমে সংসদ নেতাকে বলতে চাই মহানবীর অবমাননার প্রতিবাদে জাতীয় সংসদে একটি নিন্দা প্রস্তাব উত্থাপন করা হোক।

এর আগে সন্ধ্যা ৬টায় জাতীয় সংসদের অধিবেশন কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জাতীয় সংসদের এটি বিশেষ অধিবেশন। করোনা ভাইরাস সংক্রমণজনিত কারণে পূর্ব প্রস্তুতি অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে এ অধিবেশন চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহানবীর-ব্যঙ্গচিত্র
আরও পড়ুন