Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতন্ত্রের জয় বললেন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ৪:৩৮ এএম

এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মতো মনেহয় আর কোনোবারই তারকা অঙ্গনে উত্তেজনা দেখা যায়নি। যাবেই বা কি করে! যত দিন যাচ্ছে সোশ্যাল মিডিয়ার বিস্তার হচ্ছে। এক যুগ আগে হয়তো সোশ্যাল মিডিয়ার তৎপরতা খুব বেশি ছিল না। তাই নির্বাচন বা কোনো রাষ্ট্রীয় অনুষ্ঠান ঘিরে তারকাদের অনুভূতি থাকলেও ওভাবে প্রকাশ পেত না। কিন্তু এখন সোশ্যাল মিডিয়ার কারণে খুব সহজেই সাবাই সবার অনুভূতি প্রকাশ করতে পারছেন।

এবারের মার্কিন নির্বাচনকে ঘিরে তুমুল উত্তেজনা বিরাজ করছে বলিউডে। নির্বাচনের দুই প্রার্থী ট্রাম্প ও বাইডেনের পক্ষ ও বিপক্ষ নিয়ে তারকাদের নানা মন্তব্য আলোচনা সামালোচনা সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন।

প্রথম বলিউড তারকা হিসাবে গ্লোবাল স্টার প্রিয়াঙ্কা চোপড়া এই অভূতপূর্ব জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন জো বাইডেন ও কমলা হ্যারিসকে। প্রসঙ্গত, ভাইস-প্রেসিডেন্ট পদে এই প্রথম কোনও মহিলা নির্বাচন হলেন।

জো বাইডেনের সাফল্যকে প্রশংসা এবং হ্যারিসের কৃতিত্বকে উজ্জ্বল উদাহরণ হিসাবে ধরে প্রিয়াঙ্কা চোপড়া সকল মহিলাদের বড় স্বপ্ন দেখার জন্য অনুপ্রাণিত করেন। ইনস্টাগ্রামে পিগি চপস অত্যন্ত উৎসাহ নিয়ে লেখেন, ‘আমেরিকা কথা বলেছে এমন যে ভেঙে গিয়েছে সব রেকর্ড এবং রায় সকলের সামনে, প্রত্যেক ভোট গণনা হয়েছে। গণতন্ত্র কীভাবে চলবে তার জন্য যে ভোট দিয়ে শক্তিশালী প্রদর্শন করা হয়েছে সেজন্য সকলকে সাধুবাদ জানাই।

আমেরিকায় এ ধরনের ভোটের সাক্ষী থাকতে পেরে ভালো লাগছে। অভিনন্দন জানাই নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে, যিনি ভাইস-প্রেসিডেন্ট হিসাবে প্রথম মহিলা!‌ বড় স্বপ্ন দেখো মেয়েরা!‌ অনেক কিছুই হতে পারে। অভিনন্দন আমেরিকা।’

সূত্র: ওয়ান ইন্ডিয়া



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৯ নভেম্বর, ২০২০, ৭:০৭ এএম says : 0
    এই একটা বড় নাফাক, তাইর নাফাকি সীমা ছারা। নাউযুবিল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ