Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

মিয়ানমার সীমান্ত রক্ষীর গুলিতে নাফ নদীতে বাংলাদেশী জেলে নিহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ৪:৪২ এএম

মিয়ানমার সীমান্তে নাফ নদীতে মিয়ানমার সীমান্ত রক্ষী (বিজিপি)র বাড়াবাড়িতে তাদের গুলিতে এক বাংলাদেশি জেলে নিহত হয়েছেন।

শনিবার রাত ১১টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত ব্যক্তির নাম মোহাম্মদ ইসলাম (৩৫)। তিনি টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী এলাকার গুরা মিয়ার ছেলে।

ইউনিয়ন পরিষদের সদস্য নজির আহমদ বলেন, শনিবার সন্ধ্যায় তিন জেলে কাঠের নৌকা নিয়ে নাফ নদীতে মাছ ধরতে যায়। কিছুক্ষণ পর মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী তাদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় মোহাম্মদ ইসলামের পেটে গুলি লাগে। পরে অন্য জেলেরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতলে নিয়ে আসে। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে রাত ১১টার দিকে মারা যান ইসলাম।

এ ব্যাপারে টেকনাফ থানার ওসি (তদন্ত) খোরশেদ আলম বলেন, এক জনের মৃত্যুর খবর পেয়েছি। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ওই জেলেরা নাফ নদীতে মাছ ধরতে গিয়েছিল। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে রোহিঙ্গা অবৈধ অনুপ্রবেশ ও মাদক পাচার রোধে সরকার নাফ নদীতে মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করে। নিষেধাজ্ঞা সত্ত্বেও অনেক জেলে পেটের দায়ে রাতের অন্ধকারে নাফ নদীতে মাছ শিকার করতে যায়।



 

Show all comments
  • salman ৯ নভেম্বর, ২০২০, ৫:২৪ এএম says : 0
    Bangladesh k ai sorkar kothai neyese?? Ak dik a VAROT marsay, Onno dik a akhon MAYAN MAR marsay. Amra MAR khacche, but kisu e kortay parse na!!!!
    Total Reply(0) Reply
  • saif ৯ নভেম্বর, ২০২০, ৯:৪৬ এএম says : 0
    আমাদের সরকার মেরুদন্ড হীন এটা আমি মনে করিনা, শামরিক - কুটনৈতিক সামর্থ্য নেই এটাও মানিন। তবে আমদের যেটার ঘাটতি আছে বলে মনে করছি সেটা হচ্ছে আত্ন সন্মানবোদ, আর এখানে আমারা সাধারন মানুষ সরাকারকে সেই শুযোগ করে দিচ্ছি। আমরা কি বার্মীজ পন্য ত্যাগ করতে পেরেছি, আমরা কি ইন্ডিয়ান পন্য ত্যাগ করতে পেরেছি। তবে কেবল সরকারকে দোশ দিয়ে কি লাভ??? আমরা সবাই একাটা ধোকা বাজির মধ্যে আছি। আর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিতে নিহত


আরও
আরও পড়ুন