Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীত শুরু হতেই কাশ্মীরের তাপমাত্রা হিমাঙ্কের নিচে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১১:০৬ এএম

শীত শুরু হতেই বরফে ঢেকে পড়েছে ভারত অধিকৃত কাশ্মীরে। এরই মধ্যে সেখানে তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমেছে। বরফে মুড়েছে গোটা রাজ্য। গতকাল রোববার রাজ্যটিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল মাইনাস ২.৮ ডিগ্রিতে। গড় তাপমাত্রা ছিল মাইনাস ১.৪ ডিগ্রি। আবহাওয়া কর্মকর্তারা জানিয়েছেন, আকাশ পরিষ্কার থাকায় ঠান্ডা বেশি অনুভূত হয়েছে। এই একই কারণে ঠান্ডা পড়েছে বেশিমাত্রায়।
খবরে বলা হয়েছে, জম্মু কাশ্মীরের মধ্যে সর্বাধিক শীতল জায়গা পহেলগাও। সেখানে তাপমাত্রা মাইনাস ২.৮ ডিগ্রি। পূর্বাভাস অনুযায়ী ১৪ই নভেম্বর পর্যন্ত পরিষ্কার আকাশ থাকবে। ফলে ঠান্ডা আরও বাড়তে পারে।
রবিবার জম্মু সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.২ ডিগ্রি সেলসিয়াস। কাটরা বেস টাউনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। জম্মু ডিভিশনের বানিহাল, বাটোটে, বদেরওয়া এলাকায় যথাক্রমে ৩.৪, ৬.৮, ৩.৪ ডিগ্রি ছিল তাপমাত্রা। কেন্দ্র শাসিত অঞ্চল লাদাখের লেহতে ১০.৬ ডিগ্রি ও কার্গিলে মাইনাস ৪.২ ডিগ্রি সেলসিয়াস ছিল তাপমাত্রা। সূত্র : দি হিন্দু টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপমাত্রা

২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ