Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩৭৫ দিন পর সাকিবকে পেল মিরপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ২:৪১ পিএম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে ফিটনেস টেস্ট দিতে ৩৭৫ দিন পর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরলেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে ২০১৯ সালের ২৯ অক্টোবর সর্বশেষ মিরপুরে এসেছিলেন তিনি।

সোমবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় মিরপুর স্টেডিয়ামে প্রবেশ করেন সাকিব আল হাসান। এরপর ইনডোরে এবং জিম সেশনে সময় কাটান তিনি। এর মধ্য দিয়ে ৩৭৫ দিন পর হোম ভেন্যু মিরপুরে পা রাখলেন এ বিশ্ব সেরা অলরাউন্ডার।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাকিব সর্বশেষ এসেছিলেন ২০১৯ সালে ২৯ অক্টোবর। নিষেধাজ্ঞায় পড়ার পর সংবাদ সম্মেলনে কথা বলতেই সেদিন মিরপুরে এসেছিলেন তিনি। এরপর মূলত নিষেধাজ্ঞার শর্তে এক বছর তার শের-ই-বাংলায় প্রবেশে নিষেধ ছিল।

চলতি বছরের ২৯ অক্টোবর থেকে নিষেধাজ্ঞা শেষ হওয়ায় ক্রিকেটে ফিরতে সাকিবের আর কোন বাধা নেই। ফলে বিসিবির আয়োজিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলতে ফিটনেস টেস্ট দিতে তাকে ডাকা হয়েছে। তবে সাকিব আজ সোমবার ফিটনেস টেস্ট দিচ্ছেন না বলে জানা গেছে।

নিষেধাজ্ঞা কাটিয়ে বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিনগত রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব। এরপর শনিবার (৭ নভেম্বর) কোভিট-১৯ পরীক্ষায় তার নেগেটিভ ফল আসায় সোমবার (৯ নভেম্বর) ফিটনেস টেস্ট দিতে সবার আগে মিরপুরে আসেন সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলার জন্য সাকিব আল হাসানসহ মোট ১১৩ জন খেলোয়াড়কে অংশ নিতে বলা হয়েছে। তাদের মাঝে প্রথম দিন সোমবার ৮০ জন খেলোয়াড় অংশ নেবেন। পরের দিন মঙ্গলবার বাকি ৩৩ জন ফিটনেস পরীক্ষা দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিরপুর

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ