Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাটহাজারীতে সড়কের বেহাল দশা

আসলাম পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী অংশে সড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দের কারণে বেহাল দশার সৃষ্টি হয়েছে। সড়কের বেহাল দশার কারণে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এ পথে চলাচল করা শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ। যার কারণে এ সড়কের যাত্রীদের ভোগান্তি চরম আকার ধারণ করেছে।
সরেজমিনে দেখা গেছে, চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী বাসস্ট্যান্ড থেকে নাজিরহাট পর্যন্ত বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এর মধ্যে মেডিকেল গেইট থেকে মিরেরহাট অংশের অবস্থা উল্লেখযোগ্য। বিভিন্ন স্থানে সড়কের কার্পেটিং উঠে গিয়ে ছোট পুকুরের ন্যায় গর্ত সৃষ্টি হওয়ার কারণে চলাচল অযোগ্য হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি হওয়ায় প্রায় সময় দুর্ঘটনাও ঘটছে। ঝুঁকি নিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করছে এ সড়কে। দীর্ঘদিন ধরে সঠিক উপায়ে সংস্কার না হওয়ায় সড়কের গর্তে বৃষ্টির পানি জমে ডোবার রূপ নিয়েছে। প্রায় সময় এসব ডোবায় যানবাহন আটকা পড়ে যানজট সৃষ্টি হচ্ছে বলে জানান ভুক্তভোগীরা। প্রতিদিন স্থানীয় কোমলমতি শিশুসহ পথটারীরা ভোগান্তি পোহালেও সংশ্লিষ্টদের কারো কোনো মাথা ব্যাথাই নেই।
পথচারীরা জানান, সড়কের অসংখ্য ছোট-বড় গর্তের কারণে চলাফেরায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। বাস চালকরা জানান, প্রতিবছর বৃষ্টিতে মহাসড়কে ছোট-বড় গর্ত হয়। এ অবস্থায় একদিকে যানবাহন ক্ষতির সম্মুখীন হচ্ছে অন্যদিকে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুর্ঘটনার আশঙ্কা থাকার পরও হাজার হাজার যাত্রীকে বাধ্য হয়েই চলাচল করতে হচ্ছে এ সড়ক দিয়ে। এ ব্যাপারে হাটহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, যাত্রীদের ভোগান্তি এড়াতে দ্রুতই সড়কের সংস্কার কাজ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কের-বেহাল-দশা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ