Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পকে নিয়ে প্রথম স্ত্রী ইভানার সঙ্গে মেলানিয়ার দ্বিমত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ২:৫৬ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয়ের পর বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময় খারাপ যাচ্ছে। এর মধ্যে তার প্রথম স্ত্রী তার পক্ষ নিয়েছেন।

এদিকে, নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত মনে করেন না তার প্রথম স্ত্রী ইভানা জেলনিকোভা। তিনি পরাজিত হতে পারেন বলেও মনে করেন না তিনি। তাই ট্রাম্প লড়াই চালিয়ে যাচ্ছেন বলেই মতামত দিয়েছেন ইভানা।

সোমবার যুক্তরাষ্ট্রের পিপল ম্যাগাজিনকে এসব কথা বলেন ইভানা। তিনি বলেন, আমি চাই সবকিছুর সমাধান হয়ে যাক। তাতে ফল যা-ই হোক না কেন। আমি এর কোনো পরোয়া করি না।
তিনি বিশ্বাস করেন নির্বাচনের ফল অনুকূলে না গেলেও স্বাভাবিক থাকবেন ট্রাম্প। তার ভাষায়, তিনি পরাজিত নন। তিনি পরাজয় পছন্দ করেন না।

সন্তানদের বিষয়ে তিনি বলেন, আমি চাই তারা স্বাভাবিক জীবন যাপন করুক। ওয়াশিংটনেই হতে হবে এমন না, নিউ ইয়র্কে হতে হবে এমন না, যেখানেই থাকুক তারা যেন স্বাভাবিক জীবন পায়। আমি নিশ্চিত নই, তারা এখন কেমন আছে।

উল্লেখ্য, ১৯৭৭ সালে প্রথম স্ত্রী হিসেবে চেক প্রজাতন্ত্রে জন্মগ্রহণকারী ইভানা জেলনিকোভাকে বিয়ে করেন ট্রাম্প। তাদের ঔরসে জন্ম হয় তার বড় তিন সন্তান এরিক, ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং ইভানকা’র। এরপর ১৯৯২ সালে তাদের বিচ্ছেদ ঘটে। এরপর মারলা ম্যাপলস নামে এক নারীকে বিয়ে করেন ট্রাম্প। সেই বিয়েও টেকেনি।

১৯৯৯ সালে তাদের বিচ্ছেদ ঘটে। এরপর ৬ বছর পর তিনি বিয়ে করেন স্লোভেনিয়ায় জন্ম নেয়া মডেল মেলানিয়া ট্রাম্পকে। বর্তমানে মেলানিয়া ট্রাম্পই যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ