Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সরকারি খাল দখল করে বালু ভরাট

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় কদমবাড়ি কালিগঞ্জের সরকারি খাল দখল করে বালু ভরাট করার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় সতিশ বাড়ৈর বিরুদ্ধে। উপজেলার কলাবাড়ি ইউনিয়নের কদমবাড়ি থেকে কালিগঞ্জ বাজার খালের কদমবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। সরেজমিনে জানা যায়, কদমবাড়ি গ্রামের সুধীর কুমার বাড়ৈর ছেলে সতিশ বাড়ৈ সরকারি খাল দখল করে অবৈধভাবে বালু ভরাট করছেন।
এ বিষয়ে সতিশ বাড়ৈ বলেন, তার কাগজ আছে, অথচ তিনি কোনো কাগজপত্র দেখাতে পারেনি। স্থানীয় একটি দখলদার চক্র নির্বিচারে খালটি ভরাট করে অবাধে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। স্থানীয়দের অভিযোগ খালটি বন্ধ হওয়ার ফলে চরম ভোগান্তিতে পরতে হচ্ছে পার্শ্ববর্তী এলাকার কয়েকটি গ্রামের মানুষের। তারা আরও বলেন, কদমবাড়ি গ্রামের একটি অসাধু চক্র খালটি বন্ধ করে দিয়ে অনেক জায়গা দখলে নিয়ে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। খালটি বন্ধ করে রাখায় নৌ চলাচল করতে না পাড়ায় কৃষিপণ্যসহ নিত্য প্রয়োজনীয় মালামাল পরিবহন করা যাচ্ছে না। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, খাল দখল এবং বালু কাটা দুটোই অন্যায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন