Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পদ্মা সেতুর ২৭টি পাইলিং সম্পন্ন

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শিবচর উপজেলা সংবাদদাতা
সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী বলেছেন, এখন পর্যন্ত পদ্মা সেতুর কাজ ৩৭ ভাগ সম্পন্ন হয়েছে। সেতুর ২৭টি পাইলিংও শেষ হয়েছে। আগামী ডিসেম্বরে ২টি স্প্যাইন স্থাপন হলে মূল সেতু দৃশ্যমান হবে। ইতোমধ্যেই স্পাইন আসতে শুরু করেছে। বুধবার দুপুরে মাদারীপুরের শিবচরে যাত্রাবাড়ী-মাওয়া-শিবচর-ভাঙ্গা (ঢাকা-খুলনা) মহাসড়ক হালকা যানবাহনের জন্য চার লেনে উন্নীতকরণের কাজ পরিদর্শন, কাওড়াকান্দি-শিবচর-মাদারীপুর সড়কের উপর ২টি সেতু উদ্বোধনসহ এই উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শনে এসে শিবচর শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এছাড়াও মন্ত্রী শিবচরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- দেখে স্থানীয় সংসদ সদস্যকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন সংসদ সদস্য নূর ই আলম চৌধুরী শিবচরকে একটি জেলা সদরের চেয়েও বেশি উন্নয়ন করেছেন। শিবচর হচ্ছে পদ্মা সেতুর লাগোয়া একটি উপজেলা। পদ্মা সেতু হলে এই এলাকার আর্থ সামাজিক বর্তমান দৃশ্যপট পাল্টে যাবে। এই এলাকা সিঙ্গাপুরের মত নতুন একটি রূপ নিবে। এমনটাই স্বপ্ন রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এই এলাকার চরজানাজাতেই সবচেয়ে সুন্দর আন্তর্জাতিক বিমানবন্দর করার জন্য প্রস্ততি চলছে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে বিমান ও পর্যটন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। আপনারা কত ভাগ্যবান একদিকে দোতালা সড়ক পথ, রেলপথ, আরেকদিকে নৌপথ, আকাশপথ। চারটি পথের মোহনা হচ্ছে শিবচর। মন্ত্রী এসময় কাঠালবাড়ি-মাদারীপুর সড়ক সম্প্রসারণের নির্দেশ দেন।
এসময় স্থানীয় সংসদ সদস্য নুর ই আলম চৌধুরী, জেলা প্রশাসক কামালউদ্দিন বিশ^াস, পুলিশ সুপার সরোয়ার হোসেন, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন ।
এসময় মন্ত্রী আরো বলেন, যাত্রাবাড়ী-মাওয়া-শিবচর-ভাঙ্গা (ঢাকা-খুলনা) মহাসড়কটি দেশের প্রথম এক্সপ্রেস হাইওয়ে। এটি বাস্তবায়ন হলে ৪ লেন নয় ৮ লেনে রূপ নেবে। এর আগে মন্ত্রী কাঠালবাড়ি-শিবচর সড়কের ২টি সেতু উদ্বোধন, ৭১ চত্বরে বঙ্গবন্ধু মূর‌্যালে ও শেখ ফজিলাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ে শেখ ফজিলাতুন্নেছা মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। মন্ত্রী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়, উপজেলা পরিষদ, শিবচর পৌরসভা, দত্তপাড়ায় ইলিয়াছ আহমেদ চৌধুরী কলেজ পরিদর্শন করে কুতুবপুরে পদ্মা সেতুর সার্ভিস এরিয়া-৩ এ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতুর ২৭টি পাইলিং সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ