Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতে ঘুড়ির সুতায় গলা কেটে ২ শিশুসহ ৩ জনের মৃত্যু

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
ভারতে কাচ মিশ্রিত সুতায় গলা কেটে দুই শিশুসহ তিনজন মারা গেছে। দেশটির স্বাধীনতা দিবস উপলক্ষে ঘুড়ি উড়ানোর সময় মর্মান্তিক ঘটনাটি ঘটে। মৃতরা হলোÑ সাঁচি গোয়েল (৩), হ্যারি (৪) ও জাফর খান (২২)।
দিল্লির পৃথক স্থানে সাঁচি ও হ্যারি তাদের গাড়ির সানরুফের ভেতর দিয়ে বাইরে গলা বের করেছিল। এ সময় মর্মান্তিক ঘটনাটি ঘটে। অপর ঘটনায় জাফর খান নামের এক তরুণ মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় একইভাবে মারা যায়। ভারতে স্বাধীনতা দিবস উপলক্ষে অনেক ভারতীয় ঘুড়ি উড়ায়। তারা ঘুড়ি উড়িয়ে দিবসটি উদযাপন করে। সোমবার দিল্লির এক পুলিশ কর্মকর্তা ঘুড়ির সুতায় আহত হয়েছেন।
দিল্লি সরকার ঘুড়ি উড়ানোর জন্য সুতা ধারালো করতে মাঞ্জা দেয়া নিষিদ্ধ করেছে। সরকার এ ব্যাপারে জনগণকে সচেতন করতে প্রচারণা চালানোর অঙ্গীকার করেছে।
অধিকাংশ মানুষই ঘুড়ি কাটাকাটি খেলায় জেতার জন্য মাঞ্জা দিয়ে সুতা ধার করে। তবে এতে দুর্ঘটনাক্রমে হতাহতের ঘটনা ঘটে।
২০১৫ সালে মোরাদাবাদে পাঁচ বছর বয়সী এক শিশু ও ২০১৪ সালে জয়পুরে পাঁচ বছর বয়সী একটি মেয়ে ঘুড়ির সুতায় কাটা পড়ে মারা যায়। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে ঘুড়ির সুতায় গলা কেটে ২ শিশুসহ ৩ জনের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ