Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বছর ঘুরেও উন্নতি নেই নাসিরের

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ফিটনেস টেস্টের বৈতরণি নাসির হোসেন যেন কিছুতেই পার হতে পারছেন না! গত বছর জাতীয় লিগের আগে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারেননি নাসির। গত এক বছরে ফিটনেসে বিশেষ উন্নতি হয়নি তার; বরং হয়েছে অবনতি, সেটিই দেখা গেল গতকালের ফিটনেস টেস্টে। এবারও ব্যর্থ একসময়ের উজ্জ্বল।
আগামীকাল রাজধানীর একটি হোটেলে হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টির ড্রাফট। তাতে নাম তুলতে হলে অবশ্যই পাস করতে হবে বিসিবির ফিটনেস পরীক্ষায়। যার মানদÐ ধরা হয়েছে ১১। গতকাল বিপ টেস্টে নাসির পেয়েছেন সর্বনিম্ন স্কোর ৮.৫। গতবার তবুও ৯-এর ঘরে পৌঁছতে পেরেছিলেন ২৮ বছর বয়সী স্পিনিং অলরাউন্ডার। গতকাল দ্বিতীয়বার পরীক্ষা দিয়েও পাস করতে পারেননি আরেক স্পিনার সোহাগ গাজী।
এবার অবশ্য বেশির ভাগ ক্রিকেটারই ফিটনেস পরীক্ষায় ভালো করেছেন। বিশেষ করে অভিজ্ঞ ক্রিকেটাররা খুবই ভালো করেছেন। আবদুর রাজ্জাক, মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীসরা ১১-এর ওপর স্কোর গড়েছেন। আগের দিন ৯০ শতাংশ ক্রিকেটার ১১-এর ওপর স্কোর করেছেন। গতকালের পরীক্ষায় অবশ্য তুলনাম‚লক খারাপ করেছেন ক্রিকেটাররা। এদিন প্রায় ৬৫ শতাংশ ক্রিকেটার পেয়েছেন ১১-এর ওপর স্কোর। সর্বোচ্চ ১৩.৬ পেয়েছেন পেসার মেহেদী হাসান।
গতপরশু থেকে শুরু হওয়া দুই দিন ধরে চলা এই ফিটনেস পরীক্ষায় ছিলেন না সাকিব আল হাসান। বিশ^সেরা অলরাউন্ডারের পরীক্ষা দেওয়ার কথা আজ। পরীক্ষায় উত্তীর্ণ ক্রিকেটার, বিসিবির তত্ত¡াবধানে থাকা জাতীয় দল, এইচপির খেলোয়াড়, সব মিলিয়ে শতাধিক ক্রিকেটার থাকছেন আগামীকালের ড্রাফটে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, ড্রাফটের কাজ তারা প্রায় চ‚ড়ান্ত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসির

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ