Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

জো বাইডেনকে টেলিফোনে শুভেচ্ছা জানালেন বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৪:৩৯ এএম

মঙ্গলবার নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ফোন করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। টেলিফোনে তিনি তাকে শুভেচ্ছা জানান। পরে তারা কুশল বিনিময় করেন। দুই রাজনৈতিক নেতার মধ্যে অন্তত ২০ থেকে ২৫ মিনিট কথা হয়েছে। শুভেচ্ছা বিনিময় ছাড়াও তারা বিশ্ব রাজনীতিসহ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন। -বিবিসি, রয়টার্স, সিএনএন, আল জাজিরা

জনসন এক টুইট বার্তায় লিখেছেন, নির্বাচনে বিজয়ী হওয়া মাত্রই জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছি। তার সঙ্গে কথা হয়েছে। তিনি লিখেছেন, দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার করা, জলবায়ু পরিবর্তন মোকাবেলা, গণতন্ত্রকে উন্নত করা এবং মহামারি ভালোভাবে মোকাবেলার জন্য একসঙ্গে কাজ করার প্রত্যাশা করছি। টানটান উত্তেজনার অবসান ঘটিয়ে ভোটগ্রহণের চারদিন পর শনিবার যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হন জো বাইডেন। জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেক্টোরাল কলেজ ভোটের চেয়ে ২০ ভোট বেশি পান তিনি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ভোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ