Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাম্প নির্বাচনে হারলেও পার্টিতে প্রভাব কমার সম্ভাবনা নেই, বলছেন বিশেষজ্ঞরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৪:৪২ এএম

ট্রাম্প নির্বাচনে হারলেও পার্টিতে তার প্রভাব কমার সম্ভাবনা নেই বলছেন বিশেষজ্ঞরা।৭২ দিনের মধ্যেই হোয়াইট হাউজ ত্যাগ করতে হচ্ছে ডোনাল্ড ট্রাম্পকে। এর মানে এই নয় রিপাবলিকান পার্টি থেকে হারিয়ে যাবেন তিনি। বরং পার্টিতে সময় বেশি দেয়ায় তার প্রভাব আরও বাড়তে পারে। কারণ মার্কিন জনগণের মধ্যে এখনও ব্যপকহারে তার সমর্থক রয়ে গেছেন। -সিএনএন, মিট দ্য প্রেস, নিউ ইয়র্ক টাইমস
মিট রমনি রিপাবলিকান পার্টি সিনেটরদের মধ্যে ট্রাম্পের সবচেয়ে বড় সমালোচক। তিনি বলেন, কোনও সন্দেহ ছাড়াই তিনি আমাদের পার্টির সবচেয়ে বলিষ্ঠ কণ্ঠস্বর। সামনের দিনগুলোতে পার্টিতে তার প্রভাব আরও বাড়বে। তাকে যারা ভোট দিয়েছেন, তারা অবশ্যই তার আদর্শ ধরে রাখার চেষ্টা করবেন। অবশ্যই তিনি হারাবেন না। পার্টিতে তিনি একটি ৯০০ পাউন্ড ওজনের গরিলার মতোই প্রভাবশালী। এখন রিপাবলিকান ঘাঁটিগুলোতে ট্রাম্পই সর্বাধিক জনপ্রিয় মুখ। এমনকি এখনই যদি আবার মনোনয়ের জন্য ভোটাভুটি হয় রিপাবলিকান পার্টিতে তার বিরুদ্ধে দাঁড়ানোর মতো তেমন কেউ নেই, জেফ বুশ ছাড়া। তার জনপ্রিয়তাও সম্প্রতি বেশ কমে গেছে।

তবে সামনের দিনগুলোতে করফাঁকিসহ বেশ কিছু মামলা মোকাবেলা করতে হবে তাকে। ফলে নেতিবাচকভাবে হলেও আলোচনায় থাকার একটি সুযোগ তিনি পাচ্ছেন। বিশেষজ্ঞদের মতে, তিনি আলোচনায় থাকতেও চান। কারণ ক্ষমতা ছাড়তে হলেও তিনি আরও একবার মনোনিত হবার ইচ্ছে পোষণ করেন। সে কারণে তিনি পার্টি রাজনীতি থেকে সরে আসবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ