Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে বীর মুক্তিযোদ্ধা কাদের, প্রধানমন্ত্রীর সহায়তা কামনা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০১ পিএম

সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়ে বিছানায় পড়ে আছেন তারাকান্দা উপজেলার কামারিয়া ইউনিয়নের মহব্বতপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের। বিনা চিকিৎসায় ক্রমেই মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন তিনি। চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের ও তার পরিবার।

প্রায় একযুগ ধরে ময়মনসিংহ জজকোর্টে আইনজীবীর সহকারী হিসাবে কাজ করে আসছেন তিনি। এর সঙ্গে সরকারের ভাতা দিয়ে চলে তার পুরো সংসার। পাঁচ মেয়ে, দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে তার সংসার। গত ৩০ জুলাই ময়মনসিংহ যাওয়ার পথে আলালপুর নামক স্থানে সিএনজিতে থাকা অবস্থায় মারাত্মক দুর্ঘটনার শিকার হন তিনি। কোমড়ের হাড় ও হাঁটুতে মারাত্মক আঘাত পেয়ে বিছানায় পড়ে আছেন এই বীর মুক্তিযোদ্ধা। কয়েকমাস ধরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও প্রাইভেটভাবে চিকিৎসা করে হাতে থাকা অর্থ শেষ হয়ে যায়। অস্ত্রোপচার ও উন্নত চিকিৎসার জন্য ঢাকা রেফার্ড করা হলেও টাকার অভাবে তিনি চিকিৎসা করাতে পারছেন না।

জানা যায়, লেফটেন্যান্ট তাহেরের নেতৃত্বে ১১ নম্বর সেক্টরের অধীনে মুক্তিযোদ্ধে অংশ নেন আব্দুল কাদের। কমান্ডার আবুল হোসেনের অধীনে যুদ্ধের ময়দানে তার রয়েছে অনেক ইতিহাস। যুদ্ধের পাশাপাশি ছদ্মবেশে সাথীদের নিয়ে মিত্রবাহিনীকে ঘায়েল করতে কালভাট, ব্রিজ ধ্বংস করেন তিনি। সম্মুখ যুদ্ধের ইতিহাস বলে দুচোখ দিয়ে পানি ফেলেন।

ফুলপুর উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার (বিএলএফ) বলেন, মুক্তিযোদ্ধারা মনে প্রাণে বিশ্বাস করেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য উদার। মুক্তিযোদ্ধাদের যা হচ্ছে তা প্রধানমন্ত্রীর অনুপ্রেরণাই। আশা করি, জীবনের শেষ প্রান্তে এ বীর মুক্তিযোদ্ধার পাশে দাঁড়াবেন প্রধানমন্ত্রী।

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জান্নাতুল ফেরদৌস জানান, এই বীর মুক্তিযোদ্ধাকে প্রাথমিকভাবে সহায়তা করা হয়েছে। চিকিৎসা করানোর জন্য আবেদন করা হলে তা ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ