Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

এক সন্তানের জননী নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বিয়ে করবেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ২:২৯ পিএম

দুই বছর বয়সী কন্যা সন্তানের জননী নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বিয়ে করছেন। গত মাসে জাতীয় নির্বাচনে বিপুল ভোটে দ্বিতীয় দফায় জেতার পর বিয়ের পরিকল্পনার কথা জানান তিনি। সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ের কথা জানালেও এখনো তারিখ নির্ধারিত হয়নি বলে জানিয়েছেন তিনি।

বুধবার নিউ প্লাইমাউথ শহরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমাদের বেশ কয়েকটি পরিকল্পনা আছে। বিস্তারিতভাবে আয়োজনের আগে পরিবার ও বন্ধুদের তা জানানোর দরকার আছে।

৪০ বছর বয়সী আরডার্ন ৪৪ বছর বয়সী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বাগদান করে রেখেছেন। এই দম্পতির দুবছর বয়সী একটি কন্যা সন্তানও রয়েছে।

নভেল করোনাভাইরাস মোকাবিলায় সাফল্য, ক্রাইস্টচার্চের মসজিদে হামলার পর হাতাহতদের পাশা থাকাসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আরডার্ন দেশ ও দেশের বাইরে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

প্রধানমন্ত্রী জেসিন্ডা এর আগে বলেছিলেন তিনি ও গেফোর্ড সাধারণ নির্বাচনের আগে বিয়ে করবেন না। আর নির্বাচনের পর আজ সুযোগ পেয়ে সাংবাদিকরা তার বিয়ের খবর জানতে চান।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ২০১২ সালের একটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আরডার্ন ও গেফোর্ডের প্রথম দেখা হয়েছিল। এরপর প্রেম থেকে পরিণয়, ২০১৮ সালের জুনে জেসিন্ডা প্রথম সন্তানের জন্ম দেন। পরে তিনি শিশুসহ নিউইয়র্কের জাতিসংঘের সম্মেলনেও যোগ দিয়েছিলেন। বিশ্বের ইতিহাসে প্রধানমন্ত্রীর মতো পদে থেকে মা হওয়ার দ্বিতীয় ঘটনা ছিল এটা। প্রথম জন ছিলেন পাকিস্তানের দু’বারের প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।



 

Show all comments
  • ইলিয়াস ১১ নভেম্বর, ২০২০, ৪:২৬ পিএম says : 0
    এধরণের সংবাদে অবৈধ সম্পর্ক উৎসাহ পায়, তাই এমন সংবাদ প্রচার থেকে বিরত থাকা চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ