Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্প পরাজয় মেনে নিলে রিপাবলিকানরা আর কখনো প্রেসিডেন্ট নির্বাচিত করতে পারবে না : লিন্ডসে গ্রাহাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৩:০১ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সদ্য সমাপ্ত নির্বাচন যদি মেনে নেন তাহলে রিপাবলিকান দল আর কখনো প্রেসিডেন্ট নির্বাচিত করতে পারবে না বলে জানিয়েছে মার্কিন যুদ্ধবাজ সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, ফলে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে ডোনাল্ড ট্রাম্পের পরাজয় মেনে নয়া উচিত হবে না।

ট্রাম্পের অত্যন্ত ঘনিষ্ঠ সহযোগী গ্রাহাম আরো বলেন, যদি রিপাবলিকান দল এই নির্বাচনকে চ্যালেঞ্জ না করে এবং নির্বাচনী ব্যবস্থার পরিবর্তন না ঘটায় তবে আর কখনো তারা কোনো প্রেসিডেন্ট নির্বাচিত করতে পারবে না। রিপাবলিকান দলের একান্ত সহযোগী মাধ্যম ফক্স নিউজকে রোববার তিনি এসব কথা বলেন। জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা এবং অ্যারিজোনাতে কারচুপির অভিযোগ আনেন মার্কিন এই সিনেটর। এসব জায়গায় তিনি ভোট পুনঃগণনার দাবি জানান।

গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার চারদিন পর শনিবার জো বাইডেন ২৭০টির বেশি ইলেক্টোরাল কলেজ ভোট নিশ্চিত করতে সক্ষম হন। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ৫৩৮টির মধ্যে ২৭০টি ইলেক্টোরাল কলেজ ভোট পেতে হয়।

সাবেক প্রেসিডেন্ট জো বাইডেন অবশ্য প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়ে ৪০ লাখ পপুলার ভোট পেয়েছেন। কিন্তু ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনের কাছে এখনো পরাজয় মেনে নেন নি। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ