Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস পূর্ণগঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৫:০৬ পিএম | আপডেট : ৫:৫৩ পিএম, ১১ নভেম্বর, ২০২০

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস পূর্ণগঠন করে প্রজ্ঞাপন জারি করেছে। পূর্ণগঠিত বোর্ড অব গভর্নরস এ পদাধিকার বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। পদাধিকার বলে অন্য গভর্নররা হলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন।

বোর্ড অব গভর্নরস এ সরকার মনোনীত দু’জন সংসদ সদস্যরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম ওবায়দুল মোক্তাদীর চৌধুরী, এবং জামালপুর-০২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান। বাংলাদেশের প্রখ্যাত মুসলিম চিন্তাবিদ ও প্রাজ্ঞ আলেম ওলামাদের মধ্য হতে সরকার মনোনীত পাঁচজন গভর্নর হলেন, বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এ এফ এম ইয়াহিয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকি বীর বিক্রম, গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসা জামে’আ ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম এর মুহতামিম মাওলানা মুফতি রুহুল আমীন, ও ঢাকা নেছারিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল এবং আমীনবাগ জামে মসজিদের খতীব মাওলানা কাফিলুদ্দীন সরকার সালেহী, এবং ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বোর্ড অব গভর্নরস এ সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে যে, পদাধিকারবলে নিযুক্ত গভর্নরসরা ছাড়া অন্যান্য গভর্নরদের মেয়াদকাল এ প্রজ্ঞাপন জারীর তারিখ হতে ৩ (তিন) বছর হবে। তবে ৩ বছর অতিক্রান্ত হলেও তাঁর বা তাঁদের স্থলে সরকার নতুন গভর্নর মনোনয়ন না দেয়া পর্যন্ত তিনি বা তাঁরা দায়িত্ব পালন করে যাবেন। সরকার প্রয়োজনবোধে যে কোন সময় পদাধিকারবলে নিযুক্ত গভর্নর ছাড়া অন্যান্য গভর্নর বা গভর্নরদের পরিবর্তন বা তাঁর-তাঁদের পদ শূন্য ঘোষণা করতে পারবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক ফাউন্ডেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ