Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

নওগাঁয় বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের স্মারকলিপি পেশ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৫:২৪ পিএম

বুধবার সকালে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন নওগাঁ জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অধস্তন আদালতের কর্মচারীদের তিন দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর পেশ করা হয়।

শাখার সভাপতি এস.এম. হাফিজুল হাসান শুভ ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ এতে নেতৃত্ব দেন।
স্মারকলিপিতে অধস্তন আদালতের কর্মচারীদেরকে বিচার বিভাগীয় কর্মচারী হিসাবে গণ্য করে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস বেতন স্কেলের আলোকে বেতন ভাতা প্রদান, সকল বøক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন করে হাইকোর্ট বিভাগ ও মন্ত্রণালয়ের মত যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে প্রতি ৫ বছর পরপর পদোন্নতি, উচ্চতর গ্রেড প্রদান এবং সকল অধস্তন আদালতের কর্মচারীর নিয়োগবিধি সংশোধন করে এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রণয়নের দাবি জানানো হয়।
এর আগে মঙ্গলবার সারাদেশে তিন দফা দাবি সম্বলিত ব্যানার স্ব-স্ব আদালত প্রাঙ্গণে টানানো হয়। গত বছর ২৯ জুলাই সারাদেশে একযোগে জেলা ও দায়রা জজের মাধ্যমে আইন মন্ত্রণালয়ের সচিব বরাবরে স্মারকলিপি দেয়া হলেও অদ্যাবধি তা আলোর মুখ দেখেনি। নেতৃবৃন্দ জানান ২৬ নভেম্বরের মধ্যে দাবি আদায়ের দৃশ্যমান অগ্রগতি না হলে ২৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।



 

Show all comments
  • নিষেধ চন্দ্র মন্ডল ১২ নভেম্বর, ২০২০, ১০:৪১ এএম says : 0
    ধন্যবাদ Daily Inqilab News এর সম্পাদক সহ সকল কর্মকর্তা ও কর্মচারী বিন্দুদের প্রতি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি পেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ