Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা, বাউফলে বিদ্যুতের তারে জড়িয়ে কৃষকের মৃত্যু

বাউফল উপজেলা (পটুয়াখালী )সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৬:০১ পিএম

বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলার কারণে পটুয়াখালীর বাউফলে বিদ্যুতের তারে জড়িয়ে আবদুর রাজ্জাক (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার দুপুরে উপজেলার দাসপাড়া ইউনিয়নের খাজুরবাড়িয়া গ্রামে এমন ঘটনা ঘটেছে ।
গতকাল দুপুর দুইটার দিকে সরেজমিনে দেখা যায়, ওই কৃষকের লাশ নিয়ে তাঁর স্বজনেরা আহাজারি করছেন। নিহত আবদুর রাজ্জাকের কোমরের ডান পাশে ও বাঁ হাতের কনুইয়ের নিচের দিক পুড়ে ক্ষতের সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সকালে স্থানীয় কয়েকজন খাজুরবাড়িয়া গ্রামের খান বাড়ির পিছনে খেতের মধ্যে বিদ্যুৎ সরবরাহ লাইনের একটি তার পড়ে থাকতে দেখেন। ওই বাড়ির আবুল কালাম খান নামে এক ব্যক্তি মুঠোফোনে বিষয়টি পটুয়াখালী পল্লী বিদ্যুতের বাউফল জোনাল অফিসের অভিযোগকেন্দ্রে জানান। পৌনে ১১ টার দিকে পল্লী বিদ্যুতের দুই কর্মী সরেজমিনে গিয়ে ওই এলাকার বিদ্যুৎ সরবরাহ লাইন বন্ধ করে চলে আসেন। কিন্তু এর আগেই ওই তারে জড়িয়ে আবদুর রাজ্জাক মারা যান।

এলাকাবাসির অভিযোগ,যখন বিদ্যুৎ সরবরাহ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তখন আবদুর রাজ্জাককে বিদ্যুতের তারে জড়িয়ে থাকতে দেখেও কাউকে না জানিয়েই তাঁরা চলে এসেছেন।

আবদুর রাজ্জাকের বড় ভাই আবদুর রহিম (৬০) বলেন,গতকাল সকাল নয়টার দিকে গরুর ঘাস কাটার জন্য আবদুর রাজ্জাক বেরিয়ে যান। বাড়িতে ফিরতে বিলম্ব দেখে স্বজনেরা তাঁকে খুঁজতে বের হন। দুপুর একটার দিকে খান বাড়ির পিছনে এবং তাঁদের বাড়ির পূর্ব পাশে খেতের মধ্যে বিদ্যুতের তারে জড়ানো অবস্থায় আবদুর রাজ্জাককে উদ্ধার করেন। পরে স্থানীয় পল্লী চিকিৎসক তাঁকে মৃত্যু ঘোষণা করেন।
পটুয়াখালী পল্লী বিদ্যুতের বাউফল জোনাল অফিসের উপ-মহা ব্যবস্থাপক একেএম আজাদ বলেন,‘বিষয়টি খুবই দুঃখজনক।’ অবহেলার বিষয়ে তিনি বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ