Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বাইডেন পেয়েছেন ৬৯ শতাংশ মার্কিন মুসলিমের ভোট, নির্বাচিত ৩ কংগ্রেসম্যানসহ ১০ মুসলিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৬:১৯ পিএম

এবারের মার্কিন নির্বাচনে বাইডেন পেয়েছেন ৬৯ শতাংশ মার্কিন মুসলিমের ভোট এবং ৩ কংগ্রেসম্যানসহ নির্বাচিত ১০ মুসলিম প্রার্থী। ভোটও দিয়েছেন রেকর্ড পরিমাণ মুসলিম ভোটার। কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) এই তথ্য জানিয়েছেন। তাদের দেয়া তথ্যমতে, ৮৪ শতাংশ রেজিস্ট্রিকৃত মুসলিম ভোটার নিজেদের ভোটাধিকার পয়োগ করেছেন। ট্রাম্পকে ভোট দিয়েছেন ১৭ শতাংশ মুসলিম। -আরব নিউজ, ওয়েব
এবারের হাউজ অব রিপ্রেজেন্টিটিভস নির্বাচনে পুনরায় নির্বাচিত হয়েছেন আন্দ্রে কারসন, ইলহান ওমর ও রাশিদা তালিব। গত বছর ইলহান উপর মিশিগান থেকে আরেক মুসলিম সদস্য কেইথ এলিসনকে পরাজিত করে নির্বাচিত হন। এর বাইরে স্থানীয় প্রতিনীধি পরিষদ ও রাজ্য সিনেটে ২ বাংলাদেশি বংশোদ্ভূত সহ আরও ৭ মুসলিম নির্বাচিত হয়েছেন। আবুল খান ও শেখ রহমান বাংলাদেশি বংশোদ্ভূত। বাকীরা হলেন, আইমান জাদেহ, মৌরি টার্নার, মাদিনা উইলসন অন্তন, সামবা বালদেহ ও ক্রিস্টোফার বেনজামিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ